লক্ষ্মীপুর সরকারি কলেজে সাংবাদিক সমিতির কমিটি গঠন

কমিটির সদস্যবৃন্দ

লক্ষ্মীপুর সরকারি কলেজ সাংবাদিক সমিতি (লসকসাস) কমিটি গঠন করা হয়েছে। এটি লক্ষ্মীপুর সরকারি কলেজে অধ্যয়নরত সাংবাদিকদের সংগঠন। গত সোমবার (১৩ জানুয়ারি) বিকালে সংগঠনটির প্রতিষ্ঠাকালীন ৮ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির অনুমোদন দিয়েছেন কলেজের সদ্য বিদায়ী অধ্যক্ষ অধ্যাপক মো. মাইন উদ্দিন পাঠান।

কমিটির সভাপতি পদে হাসান মাহমুদ শাকিল (বার্তা২৪ডটকম) ও রাকিব হোসেন আপ্রকে (দৈনিক অধিকার) সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। এছাড়াও রয়েছেন সহ-সভাপতি জামাল উদ্দিন বাবলু (দৈনিক আমার বার্তা), যুগ্ম-সাধারণ সম্পাদক রাজীব হোসেন রাজু (দৈনিক মুক্তবাঙালী), সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেন (রাইজিংবিডি), দপ্তর সম্পাদক জুনাইদ আল হাবিব (লক্ষ্মীপুর২৪ডটকম)।

এছাড়া কমিটিতে আরও রয়েছেন, প্রকাশনা ও শিক্ষা বিষয়ক সম্পাদক এস এম জাকির হোসাইন (দৈনিক বাংলাদেশ সমাচার) এবং প্রচার সম্পাদক হারুনুর রশিদ (দৈনিক আমার সংবাদ)। এই কমিটির মেয়াদকাল ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত।

সংগঠনটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক রাকিব হোসেন আপ্র বলেন, গণমাধ্যমে মেধাবী শিক্ষার্থীদের উৎসাহিত করা ও মফস্বল সাংবাদিকতায় সুযোগ্য নতুন প্রজন্ম সৃষ্টি করতে লসকসাস প্রতিষ্ঠা করা হয়েছে। এছাড়াও কলেজের ভাবমূর্তি উজ্জ্বল করতে সংগঠনটির সদস্যরা লিখনির মাধ্যমে কলেজের সমস্যা, সম্ভাবনা ও উন্নয়ন চিত্র তুলে ধরবেন। শুধু কলেজ নয়, সমাজের সমস্যা-সম্ভাবনাগুলোও এই সংগঠনের সদস্যদের লিখনিতে উঠে আসবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।