বর্ণিল আয়োজনে চবির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ১৮ দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়েছে। সোমবার (৬ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বেলুন ও ফেস্টুন উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

চবি তথ্য শাখার সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ হোসেনের সঞ্চালনায় ও আলাওল হলের প্রভোস্ট অধ্যাপক আবদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন অধ্যাপক ড. শিরীণ আখতার।

শুভেচ্ছা বক্তব্য দেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক মো. মোয়াজ্জেম হোসেন। বিশেষ অতিথি ছিলেন সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহামেদ।

অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, খেলাধুলা মন ও দেহকে সুস্থ রাখে। জঙ্গি-সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ বিনির্মাণে শিক্ষার্থীদের অ্যাকাডেমিক শিক্ষার পাশাপাশি নিয়মিত শরীর চর্চা ও খেলাধুলার বিকল্প নেই।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা ও অলিম্পিক পতাকা উত্তোলন করা হয়। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ, ক্রীড়াবিদদের মার্চপাস্ট ও বিচারকদের শপথ বাক্য পাঠ করানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে চবির সিনেট ও সিন্ডিকেট সদস্য, অনুষদের ডিন, শিক্ষক সমিতির নেতা, রেজিস্ট্রার, হল প্রভোস্ট, প্রক্টরিয়াল বডির সদস্যসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।