প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল নিয়ে যা বললেন ডিপিই মহাপরিচালক

আগামী ২০ ডিসেম্বরের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ করা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)। ফলে চলতি মাসের শুরুতেই নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশের কথা থাকলেও তা হচ্ছে না।

এ বিষয়ে ডিপিইর মহাপরিচালক এ এফ এম মনজুর কাদির জানিয়েছেন, নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল তৈরির কাজ চলছে। সারাদেশের সব মৌখিক পরীক্ষার ফলাফল বুয়েটে পাঠানো হয়েছে। আগামী ১৬ থেকে ২০ ডিসেম্বরের মধ্যে চূড়ান্ত ফল প্রকাশ করা হতে পারে।

জানা গেছে, এবার নিয়োগ পরীক্ষার মাধ্যমে সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাড়ে ১৮ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। গত বছরের ৩০ জুলাই প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

গত বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত সারাদেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী এ পদে আবেদন করেন। পরে গত ২৪ মে প্রথম ধাপে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

চলতি বছরের সেপ্টেম্বরে সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে পাস করেন ৫৫ হাজার ২৯৫ জন। গত ৬ অক্টোবর থেকে শুরু হয় মাসব্যাপী নিয়োগ পরীক্ষার মৌখিক পরীক্ষা।

এবার মৌখিক পরীক্ষার মাধ্যমে মোট সাড়ে ১৮ হাজার জনকে নির্বাচন করে নিয়োগের জন্য চূড়ান্ত করে ফল প্রকাশ করা হবে বলে সূত্র জানিয়েছে।