এমপিওভুক্ত হচ্ছেন ৫৫৪ মাদ্রাসা শিক্ষক

আলিয়া মাদ্রাসার ৫৫৪ জন শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত হচ্ছেন। একইসঙ্গে ২৬ জন প্রভাষক  পদোন্নতি পাচ্ছেন সহকারী অধ্যাপক পদে। মাদ্রাসার শিক্ষক-কর্মচারিদের নভেম্বর মাসের এমপিও প্রদানের বিষয়ে অনুমোদন কমিটির আজ সোমবারের (২৫ নভেম্বর) সভায় এ সিদ্ধান্ত হয়। প্রথমবারের মতো মাদ্রাসার জন্য আলাদা এমপিওর সভা অনুষ্ঠিত হয়েছে। 

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ শামসুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছে।

এছাড়া সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও (বকেয়াসহ), বিএড স্কেল, প্রতিষ্ঠান প্রধান এবং সহকারী প্রধানদের অভিজ্ঞতার জন্য উচ্চতর স্কেল,সহকারী অধ্যাপক পদের স্কেল, এমপিও, বিভিন্ন পর্যায়ের শিক্ষক এবং তৃতীয় ও চর্তুর্থ শ্রেণির কর্মচারিদের এমপিও বিষয় নিয়ে আলোচনা হয়।

সকালে রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডে অধিদপ্তরের সভা কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সফিউদ্দিন আহমদ। এতে শিক্ষা মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তাও অংশ নেন।

তথ্যমতে, গত ২২ অক্টোবর মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের এমপিওর আবেদন অনুমোদনে নতুন এমপিও কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে ২৭ সদস্য বিশিষ্ট এ কমিটির অনুমোদন দেয়া হয়। আর প্রতিমাসে অন্তত একটি সভা করে বেতন-ভাতা প্রাপ্তির আবেদনগুলো পর্যালোচনার মাধ্যমে মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের নতুন মেমিস সফটওয়ারে এমপিওভুক্ত করতে কমিটিকে নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ। তাই এখন থেকে প্রতিমাসেই এমপিওভুক্ত হওয়ার সুযোগ পাচ্ছেন মাদ্রাসা শিক্ষক-কর্মচারীরা।