দেশে পৌঁছেছে সাদেক হোসেন খোকার মরদেহ

বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ দেশে পৌঁছেছে। আজ বৃহস্পতিবার তার মরদেহ বহনকারী এমিরেটস এয়ারলাইনসের বিমানটি সকাল সাড়ে ৮টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর আগে মরদেহবাহী বিমানটি যুক্তরাষ্ট্র থেকে বুধবার ঢাকার উদ্দেশে রওনা হয়।

সাদেক হোসেন খোকার শেষ ইচ্ছা অনুযায়ী জুরাইন কবরস্থানে তাকে দাফন করা হবে। তার শ্যালক শফিউল আলম আজম খান জানান, পরিবারের পক্ষ থেকে তার মরদেহ ঢাকায় আনা হয়েছে। শেষ ইচ্ছা অনুযায়ী জুরাইন কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে।’

বিএনপি সূত্রে জানা গেছে, আজ বেলা সাড়ে ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার প্রথম জানাজা হবে। সেখান থেকে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে নেওয়া হবে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীরা মরদেহে ফুলেল শ্রদ্ধা জানাবেন।

বাদ জোহর দলীয় কার্যালয়ের সামনে জানাজা হবে। সেখান থেকে তার জন্মস্থান রাজধানীর গোপীবাগ নেয়া হবে মরদেহ। বিকেলে গোপীবাগ ও ধুপখোলা মাঠে খোকার আরও দুটি জানাজা হওয়ার কথা রয়েছে।

নিউইয়র্কের মানহাটানে মেমোরিয়াল স্লোন ক্যাটারিং ক্যানসার সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন সাদেক হোসেন খোকা। সেখানে বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বিএনপির এই নেতার বয়স হয়েছিল ৬৭ বছর।