মুস্তাফিজের বড়শিতে ১২ কেজি ওজনের পাঙ্গাশ

ত্রিদেশীয় সিরিজের পর জাতীয় দলের ক্রিকেটারদের দীর্ঘ অবসর চলছে। অবসরটা বেশ ভালোই উপভোগ করছেন ক্রিকেটাররা। কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান অবসর কাটাচ্ছেন সাতক্ষীরায় নিজ গ্রামের বাড়িতে। এরই মধ্যে তালায় সাংবাদিক আকরামুল ইসলামের দাওয়াতে সাড়া দেন মোস্তাফিজ। দাওয়াতের বিশেষত্ব ছিল বড়শি দিয়ে পুকুরে মাছধরা।

তালা সদরের শিবপুর গ্রামে আকরামুল ইসলামের বাড়িতে মঙ্গলবার দুপুর ১২টায় পৌঁছান মোস্তাফিজ। তার বাল্যবন্ধু হাফিজুর রহমান হাফিজসহ মাছ ধরার এ আনন্দ আয়োজনে এসে যোগ দেন ১০ জন। দুপুর ১২টার দিকে বন্ধু-বান্ধবসহ উপস্থিত হওয়ার পরই নির্ধারিত জায়গায় গিয়ে পুকুরে বড়শি ফেলেন মোস্তাফিজ। হতাশ হতে হয়নি তাকে। মোস্তাফিজের বড়শিতে ধরা পড়ে প্রায় ১২ কেজি ওজনের একটি পাঙ্গাশ মাছ। আরও সাতটা পাঙ্গাশ মাছ ধরা পড়ে তার বরশিতে, যার প্রতিটি ৮ থেকে ৯ কেজি ওজনের। এছাড়া একটি রুই মাছও ধরা পড়ে। যেটার ওজন হবে প্রায় ৫ কেজি।

বড়শি দিয়ে মাছ ধরতে আসছেন মোস্তাফিজ। এ খবর ছড়িয়ে পড়ার পর মুহূর্তেই শত শত মানুষ ভিড় করে। এক সময় উৎসুক জনতার সংখ্যা হাজার ছাড়িয়ে যায়। শেষ পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তালা থানার পুলিশকে হস্তক্ষেপ করতে হয়।

মাছধরা শেষে মধ্যাহ্নভোজে অংশ নেন মোস্তাফিজ। শুধু তাই নয়, গ্রামবাসী ও ভক্তদের সঙ্গে ছবি তোলা এবং আড্ডা দিয়ে সময় কাটান মোস্তাফিজ। এ সময় উপস্থিত ছিলেন তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন, থানার ওসি (তদন্ত) শেখ সেকেন্দার আলীর নেতৃত্বে একটি পুলিশ দল। তালাবাসীর পক্ষ থেকে আকরামুল ইসলাম ক্রেস্ট উপহার দেন মোস্তাফিজকে।