বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়

৪ দাবিতে ২ অনুষদের ক্লাস-পরীক্ষা বর্জন

মানববন্ধন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ছয়টি অনুষদের দুটিতেই বন্ধ ক্লাস-পরীক্ষা। চারটি পৃথক দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস পরীক্ষা বর্জন করেছে বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদ এবং কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের শিক্ষার্থীরা।

এছাড়া রবিবার দুপুর ১টায় পৃথকভাবে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে মানববন্ধন করেছে পশুপালন অনুষদ এবং উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচী পালন করেছে কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের শিক্ষার্থীরা।

জানা যায়, বিসিএস পরীক্ষার মাধ্যমে সরকারি চাকরিতে কৃষি প্রকৌশল টেকনিক্যাল ক্যাডার পদ সৃষ্টি ও কৃষি অধিদপ্তরে কৃষিভিত্তিক অন্যান্য বিষয়ের মতো কৃষি প্রকৌশলীদের জন্য আলাদা শাখা চালু করার দাবি জানিয়ে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করেছে কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদেও নন সকল বর্ষের শিক্ষার্থীরা।

অপরদিকে প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক প্রস্তাবিত নতুন অর্গানোগ্রামে প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পদ সৃষ্টি এবং পশুপালন ও পশু-চিকিৎসা পেশার জন্য স্বতন্ত্র দুটি অধিদপ্তরের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করেছে পশুপালন অনুষদের সকল বর্ষের শিক্ষার্থীরা। এমনকি দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস পরীক্ষা বর্জন এবং আন্দোলন চালিয়ে যাওয়ার হুশিয়ারি দেন উভয় অনুষদের ছাত্রনেতারা।