পাঁচ পদে ৯৯ জনকে নিয়োগ দেবে আইন মন্ত্রণালয়

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা। এই সংস্থার অধীন সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড অফিস ও জেলা লিগ্যাল এইড অফিসে লোকবল বাড়ানোর জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিটি ৫ সেপ্টেম্বর দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় প্রকাশিত হয়েছে। এতে পাঁচটি পদে মোট ৯৯ জনকে নিয়োগ দেওয়া হবে।

কোর্ট লিগ্যাল এইড অ্যাসিস্ট্যান্ট :এই পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে। এ ছাড়া বাংলা ও ইংরেজি টাইপিংয়ে গতি প্রতি মিনিটে কমপক্ষে ২০ শব্দ থাকতে হবে। নিয়োগপ্রাপ্তদের ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক : এই পদে ৩ জনকে নিয়োগ দেওয়া হবে। এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া বাংলা ও ইংরেজি টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ২০ শব্দ থাকতে হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

বেঞ্চ সহকারী : এই পদে ৩১ জনকে নিয়োগ দেওয়া হবে। এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া বাংলা ও ইংরেজি টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ২০ শব্দ থাকতে হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

ডেসপাস রাইডার :এই পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। ডেসপাস রাইডার হিসেবে নিয়োগ পেতে চাইলে প্রার্থীকে এসএসসি পাস এবং মোটরসাইকেল চালানোর লাইসেন্সসহ অভিজ্ঞতা থাকতে হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের ৮ হাজার ৮০০ থেকে ২১ হাজার ৩১০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

জারিকারক : জারিকারক পদে ৬৩ জনকে নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের জন্য এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হলেই চলবে। কম্পিউটার টাইপে অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের ৮ হাজার ৫০০ থেকে ২০ হাজার ৫৭০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

আবেদনকারীর বয়স :আবেদনকারীর বয়স ২৬ সেপ্টেম্বর, ২০১৯ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। এ ক্ষেত্রে কোনো এফিডেভিড গ্রহণযোগ্য নয়।

আবেদন প্রক্রিয়া :এ পদগুলোয় আবেদনের জন্য http://nlaso.teletalk.com.bd এই ঠিকানায় প্রবেশ করে অনলাইনে ফরম পূরণ করে আবেদন করতে হবে। অনলাইনে নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট করা হলে প্রার্থী ইউজার আইডিসহ ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অ্যাপ্লিকেন্টস কপি পাবেন। ইউজার আইডি  নম্বরটি ব্যবহার করে ৭২ ঘণ্টার মধ্যে টেলিটকের মাধ্যমে  পরীক্ষা ফি এসএমএস করে পাঠাতে হবে। পরীক্ষার সময়,  তারিখ ও স্থান প্রার্থীদের এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া  হবে। মৌখিক পরীক্ষার সময় সব সনদপত্রের মূলকপি দেখাতে হবে এবং আবেদনপত্রের প্রিন্টকপিসহ সত্যায়িত এক সেট ফটোকপি জমা দিতে হবে।

আবেদনের সময়সীম :ইতিমধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া, অনলাইনে আবেদন করা যাবে ২৫ সেপ্টেম্বর, ২০১৯ বিকেল ৫টা পর্যন্ত।