রাব্বানীর প্রটোকলে না যাওয়ায় কক্ষে তালা দিল অনুসারীরা

গোলাম রাব্বানীর সাথে অভিযুক্ত শপু

ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) জিএস গোলাম রাব্বানীর প্রটোকলে না যাওয়ায় শিক্ষার্থীদের চারটি কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে তার অনুসারীরা। গতকাল রোববার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলে এ ঘটনা ঘটে।

সূর্যসেন হলের রাব্বানীর অনুসারী সৈয়দ শরীফুল ইসলাম শপুর নেতৃত্বে এটি হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী হলের শিক্ষার্থীরা।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, রোববার দুপুরে ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাব্বানী মধুর ক্যান্টিনে এসেছিলেন। কিন্তু তার অনুসারী প্রথম বর্ষের শিক্ষার্থীরা তাকে প্রটোকল দিতে মধুর ক্যান্টিনে যায়নি। যার কারণে গতকাল রাত ১০টার দিকে শপুর নির্দেশে রুমগুলোতে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। তালাবদ্ধ কক্ষগুলো হচ্ছে ২৪৮, ২৩৭, ৪০১ (ক) এবং ৬২৬ (ক)।

নাম প্রকাশে অনিচ্ছুক হলের একাধিক শিক্ষার্থী বলেন, ‘রোববার দুপুরে রাব্বানী ভাই মধুর ক্যান্টিনে এসেছিলেন। দীর্ঘদিন যাবৎ আমরা বিভিন্ন প্রোগ্রাম করে আসছি কিন্তু আমাদের রাখা হচ্ছে গণরুমে। আজকে আমরা ইচ্ছা করে কেউ রাব্বানী ভাইয়ের প্রটোকলে যাইনি। রাতে গেস্টরুমেও আসিনি। যার কারণে আমাদের ওপর ক্ষিপ্ত হয়ে শপুর নির্দেশে রুমগুলোতে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। আমাদেরকে বলেছে, যেখানে ইচ্ছা সেখানে যেতে পারিস।’

এ বিষয়ে শরীফুল ইসলাম শপু দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, 'দ্বিতীয় বর্ষের আমার গ্রুপের কয়েকজন শিক্ষার্থী তারা নিজেদের মধ্যে ঝামেলা করে রুমে তালা মেরে দিয়েছিল। পরে আমি এসে সমস্যার সমাধান করে দিয়েছি।

তবে, প্রোগ্রাম না করার কারণে যে তালা মেরে দেওয়া হয়েছে তা তিনি অস্বীকার করেন।

এ ব্যাপারে হল সংসদের ভিপি মারিয়াম জামান খান সোহানকে কল দিলে তিনি ফোন রিসিভ করেননি। এ বিষয়ে জানতে ছাত্রলীগ সাধারণ সম্পাদককে একাধিকবার কল দিয়েও পাওয়া যায়নি।