ডেঙ্গুতে বিদায় বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু মাহফুজের

পাবনায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মোসাব্বির হোসেন মাহফুজ (১৮) নামের এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মাহফুজ সদর উপজেলার বালিয়াহালট এলাকার মৃত গোলাম মোস্তফার ছেলে।

মাহফুজের মামা নাহিদ হোসেন জানান, পাবনার সরকারি শহীদ বুলবুল কলেজ থেকে চলতি বছর এইচএসসি পাস করে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তি কোচিংয়ের জন্য ঢাকার ফার্মগেট এলাকায় ছাত্রাবাসে থাকতেন মাহফুজ। গত বৃহস্পতিবার কিছুটা অসুস্থ অবস্থায় ঈদের ছুটিতে বাড়ি আসেন। মঙ্গলবার অবস্থার অবনতি হলে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় তাকে। রাত দেড়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

তবে হাসপাতালে ভর্তির পর কর্তৃপক্ষের বিরুদ্ধে সময়ক্ষেপন ও সুচিকিৎসা না দে্ওয়ার অভিযোগ করে নাহিদ হোসেন বলেন, হাসপাতালে ভর্তির পর দ্রুত অবস্থা খারাপ হলেও বার বার ডাকার পর চিকিৎসক আসেননি। নার্সদের বিষয়টি জানালেও তারা গুরুত্ব দেননি। তারা সঠিক চিকিৎসা দিলে হয়তোবা মাহফুজকে বাঁচানো যেত।

পাবনা সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল জানান, গতকাল সন্ধ্যায় হাসপাতালে পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ার সাথে সাথেই মাহফুজকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু ঢাকা থেকেই আক্রান্ত হয়ে আসা এ রোগী হাসপাতালে ভর্তি হতেই দেরি করেছে।

চিকিৎসায় কোনো গাফিলতি ছিল না দাবি করে সিভিল সার্জন বলেন, দেরিতে চিকিৎসা শুরু করাতেই মাহফুজের মৃত্যু হয়েছে।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারা দেশে এ পর্যন্ত দেড় শতাধিক মানুষের মৃত্যুর খবর গণমাধ্যমে এলেও সরকারি হিসাবে এখনও মৃতের সংখ্যা ৪০ জনের মতো।