ছাত্রদলের কাউন্সিলের নতুন তারিখ ঘোষণা

বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের নেতৃত্ব নির্বাচনের সময় দুই মাস পিছিয়ে কাউন্সিলের নতুন তারিখ ঘোষণা করেছে নির্বাচন পরিচালনা কমিটি। ঘোষণা অনুযায়ী, আগামী ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোটগ্রহণ হবে।

বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদলের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক খায়রুল কবির খোকন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এ কথা জানানো হয়।নির্বাচন পরিচালনা কমিটি এর আগে ১৫ জুলাই ভোটের তারিখ ঠিক করেছিল। কিন্তু বয়সসীমা নিয়ে সংগঠনের একটি অংশের নেতা-কর্মীদের আন্দোলনে তা বাতিল হয়ে যায়।

কাউন্সিলের নতুন সূচি অনুযায়ী ভোটের জন্য মনোনয়নপত্র বিতরণ হবে ১৭ ও ১৮ আগস্ট। জমা দেওয়া যাবে ১৯ ও ২০ আগস্ট। বাছাই ২২ থেকে ২৬ আগস্ট পর্যন্ত এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩১ আগস্ট।

এরপর ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্র্কাশ করা হবে। ১২ সেপ্টেম্বর মধ্যরাত পর্যন্ত প্রার্থীরা ভোটের জন্য প্রচার চালাতে পারবেন।

ছাত্রদলের সর্বশেষ কমিটি হয়েছিল ২০১৪ সালের ১৪ অক্টোবর। ওই কমিটিতে সভাপতি হন রাজীব আহসান ও সাধারণ সম্পাদক হন আকরামুল হাসান। এই কমিটিতে ৭৩৬ জনকে বিভিন্ন পদ দেওয়া হয়।