ছাত্রলীগ নেতার বাড়িতে বোমা তৈরীর সরঞ্জাম-গুলি-মাদক

ছাত্রলীগের বাড়ি থেকে উদ্ধারকৃত বোমা তৈরির সরঞ্জাম, ম্যাগজিন, গুলি ও ফেনসিডিল
ছাত্রলীগ নেতার বাড়ি থেকে উদ্ধারকৃত বোমা তৈরির সরঞ্জাম, ম্যাগজিন, গুলি ও ফেনসিডিল

যশোরের বেনাপোলে পৌর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি জুলফিকার আলী মন্টুর ওপর বোমা হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দিবাগত রাতে এ ঘটনায় জড়িত সন্দেহে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকুল হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে বোমা তৈরির সরঞ্জাম, ম্যাগাজিন, গুলি, দেশীয় অস্ত্র ও ফেনসিডিল উদ্ধার করেছে পুলিশ। 

বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, গোপন সংবাদেও ভিত্তিতে সার্কেল এসপি স্যারসহ আমরা রাত ১টার দিকে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকুল হোসেনের বাড়িতে অভিযান চালায়। তার বাড়ি থেকে বোমা তৈরির সরঞ্জম, ১২টি ম্যাগজিন, পিস্তলের তিন রাউন্ড গুলি, আটটি দেশীয় অস্ত্র, হাতুড়ি ও ৩৩ বোতল ফেনসিডিল উদ্ধার করি।

পৌর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি জুলফিকার আলী মন্টু জানান, বৃহস্পতিবার (১৩ জুন) রাত ১২টার দিকে তিনি ও তার বন্ধু সুমন ইসলাম বাজার থেকে মোটরসাইকেলে বেনাপোলে গ্রামের বাড়ি ফিরছিলেন। বাড়ির সামনে তিনজনকে মুখে কালো কাপড় বেঁধে দাঁড়িয়ে থাকতে দেখে মোটরসাইকেল থামান তারা। এ সময় তাকে লক্ষ্য করে কালো কাপড় বাঁধা লোকগুলো বোমা ছুড়ে মারে। বাড়ির ওপরও দুটি বোমা ছুড়ে তারা পালিয়ে যায়, তবে সেগুলো বিস্ফোরিত হয় না। দ্রুত তারা পালিয়ে যাওয়ায় তাদের চেনা যায়নি। বোমা হামলায় মন্টু মোটরসাইকেল থেকে পড়ে গেলেও অক্ষত আছেন। তবে তার বন্ধু আহত হয়েছেন। এ নিয়ে তাকে পাঁচবারের মতো হত্যার চেষ্টা করা হয়েছে বলে জানান তিনি।

স্থানীয়রা জানান, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি জুলফিকার আলী মন্টু স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের অনুসারী। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকুল হোসেন বেনাপোল পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম লিটনের অনুসারী। রাজনৈতিক প্রভাব বিস্তার নিয়ে এ দুই নেতার মধ্যে গত পাঁচ বছর দ্বন্দ্ব চলে আসছে। প্রায়ই তাদের অনুসারীদের মধ্যে হামলা-মামলার ঘটনাও ঘটছে।

এবিষয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকুল হোসেন জানান, রাজনৈতিক চাপে তিনি গত ছয় মাস ধরে এলাকা ছাড়া। ওই বাড়িতেও কেউ থাকেন না। হয়রানি করতেই প্রতিপক্ষের সাজানো এই ঘটনা ঘটিয়েছে।

পড়ুন: এবার বৃদ্ধর হাতে রিক্সা তুলে দিলেন ছাত্রলীগ সম্পাদক রাব্বানী (ভিডিও)