ঘুষের টাকা না পেয়ে পা ভেঙে দিলেন পুলিশের এএসআই

ঘুষের টাকা দিতে না পারায় ছেলের সামনে বাবাকে পিটিয়ে পা ভেঙ্গে দেয়ার অভিযোগ উঠেছে এক এএসআইয়ের বিরুদ্ধে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে রাজশাহীর দুর্গাপুরে। আহত ব্যক্তির নাম সাইদুল ইসলাম (৪৮) ।

জানা গেছে, পারিবারিক কলহের জেরে সাইদুলের পুত্রবধূ সাইদুলের ছেলে আসাদুলের নামে থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের পর সোমবার রাতে অভিযুক্ত এএসআই হাফিজ আসাদুলকে গ্রেফতার করেন। তাকে থানায় না নিয়ে সোজা নিয়ে যান হোজা অনন্তকান্দি প্রাথমিক বিদ্যালয় মাঠে। খবর পেয়ে ছেলেকে ছাড়াতে সেখানে পৌঁছান তিনি। ওই সময় ২০ হাজার টাকা দিলে ছেলেকে ছেড়ে দেয়ার কথা বলেন হাফিজ।

সাইদুল ঘুষ দিতে রাজি না হওয়ায় তাকে অকথ্য ভাষায় গালাগালি করেন হাফিজ। এসময় পকেটে থাকা ৯০০ টাকা বের করে এএসআইকে দিলে তিনি ক্ষিপ্ত হয়ে বাঁশ দিয়ে পিটিয়ে তার বাম পা ভেঙে দেন। আহত সাইদুলকে উদ্ধার করে রাতেই উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেন স্থানীয়রা। পরে গভীর রাতে তার ছেলে আসাদুলকে ছেড়ে দেন এএসআই হাফিজ।

নির্যাতনের শিকার সাইদুল ইসলাম বলেন, দুর্গাপুর থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক হাফিজ বাঁশ দিয়ে পিটিয়ে তার পা ভেঙে দিয়েছেন। ২০ হাজার টাকা ঘুষ চেয়ে না পাওয়ায় ক্ষুদ্ধ হয়ে এ কাণ্ড ঘটান এএসআই হাফিজ। ওই সময় তার ছেলে আসাদুল ইসলাম সেখানেই ছিলেন।

অভিযোগ অস্বিকার করে এএসআই হাফিজ দাবি করেন, সোমবার রাতে তিনি আসাদুল নামে কাউকে আটক করেননি। ঘুষ দাবি করে কাউকে নির্যাতনও করেননি তিনি।

দুর্গাপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার আসফাক হোসেন বলেন, বাম পায়ের হাঁটুতে গুরুতর আঘাত পেয়েছেন সাইদুল ইসলাম। ধারণা করা হচ্ছে হাড় ভেঙে গেছে। হাসপাতালেই তার চিকিৎসা চলছে।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মোতালেব বলেন, এমন ঘটনা আমার জানা নেই। অভিযোগের সত্যতা পেলে জড়িত পুলিশ সদস্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি।