অভিযোগের ব্যাখ্যা দিলেন ছাত্রলীগ নেতা তুষার

মাহমুদুল হাসান তুষার

নিজের বিরুদ্ধে আনিত অভিযোগের ব্যাখ্যা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্যার এ এফ রহমান হল শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং নবগঠিত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে সহ-সভাপতি পদপ্রাপ্ত মাহমুদুল হাসান তুষার।

এরআগে পদবঞ্চিত নেতাদের অভিযোগের ভিত্তিতে সংগঠনের গঠনতন্ত্র বিরোধী কার্যক্রমের সাথে জড়িত আছেন অভিযুক্ত করে ১৭ জনের নাম প্রকাশ করে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। ২৪ ঘন্টার মধ্যে অভিযোগের বিষয়ে নিজের অবস্থান স্পষ্ট করতে বলা হয়।

সংগঠনটির পক্ষ থেকে বেঁধে দেয়া নির্ধারিত সময়ের আগেই নিজের অবস্থান স্পষ্ট করে গণমাধ্যম কর্মীদের কাছে মাহমুদুল হাসান তুষার বলেন, আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে এগুলো ষড়যন্ত্রের অংশ। এটি একটি মীমাংসিত বিষয়। এর আগেও আমার বিরুদ্ধে এসব বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ আনা হয়েছিল কিন্তু কেউ কোনো সুনির্দিষ্ট প্রমাণ উপস্থিত করতে পারেনি।

তিনি বলেন, আমার বিরুদ্ধে এ ধরণের ষড়যন্ত্র আগেও করা হয়েছিল। তখন সব তথ্য গোয়েন্দা সংস্থার লোকজন থেকে শুরু করে সাংগঠনিক যাচাই বাছাই এরপর আমাকে হল কমিটির সাধারণ সম্পাদক করা হয়।

এদিকে মাহমুদুল হাসান তুষারের বিরুদ্ধে পদবঞ্চিতদের অভিযোগে তীব্র নিন্দা জানিয়েছে তার নিজ এলাকার আওয়ামীলীগ নেতারা। এ বিষয়ে তিনি বলেন, আমার ইউনিয়ন, উপজেলা ও জেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ সবাই আমার বিরুদ্ধে আনিত অভিযোগের বিরুদ্ধে তীব্র নিন্দাও জানিয়েছে। কোন তথ্য প্রমাণ ছাড়া এ ধরণের অভিযোগ ভিত্তিহীন উল্লেখ করে তিনি কেউ এসব অভিযোগ প্রমাণ করতে পারলে সেচ্ছায় পদত্যাগ করবেন বলে উল্লেখ করেন।