Thedailycampus

শিক্ষার্থীদের বিশ্বমানের হতে হবে: আইইউবি উপাচার্য

আন্তর্জাতিক বিশ্বে নিজের অস্তিত্বকে ধরে রাখতে হলে দেশের শিক্ষার্থীদের বিশ্বমানের হতে হবে বলে মত প্রকাশ করেছেন ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) উপাচার্য অধ্যাপক ড. এম ওমর রহমান। বৃহস্পতিবার বিকালে বসুন্ধরা আবাসিক এলাকায় আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে এই কথা বলেন তিনি। ইংরেজি মাধ্যম স্কুল ‘একাডেমিয়া’ আয়োজিত ‘ও’ লেভেল ও ‘এ’ লেভেলের মেধাবী শিক্ষাথীদের এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য।

উপাচার্য বলেন, বিশ্বব্যাপী বাংলাদেশের মেধাবীদের ছড়িয়ে যেতে হবে।এজন্য শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি আরও মনোযোগী হতে হবে।এখন গ্লোবাল ভিলেজের যুগ। আমরা সবাই গ্লোবাল ভিলেজের সিটিজেন। শুধু দেশের গণ্ডি নিয়ে ভাবলে হবে না, ভালো ফল করে উন্নত বিশ্বের সঙ্গেও প্রতিযোগিতা করা চাই।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘যেহেতু দেশের ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীর সংখ্যা দিন দিন বাড়ছে ও বিশ্বের অন্যান্য দেশের চেয়ে এখন দেশের শিক্ষার্থীরা ভালো ফলও করছে, তাই সরকারের উচিত তাদের উৎসাহিত করা।’

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক মিলান প্যাগন, এডেক্সেল-এর বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর সাইদুর রহমান ও এডেক্সেল-এর এই অঞ্চলের উন্নয়নশীল ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন লিটন। সভাপতিত্ব করেন একাডেমিয়া স্কুলের অধ্যক্ষ অধ্যাপক ড. এম. মাহবুবুল হক।

২০১৮ সালে বিশ্বব্যাপী এডেক্সেল কারিকুলামে অনুষ্ঠিত ‘ও’ লেভেল ও ‘এ’ লেভেল পরীক্ষায় ভালো ফল করায় এ বছর বাংলাদেশের একাডেমিয়া স্কুলের মোট ২৫৬ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়েছে। এর মধ্যে ‘ও’ লেভেল থেকে ২১১ জন ও ‘এ’ লেভেল থেকে ৪৫ জন শিক্ষার্থী সংবর্ধনা পেয়েছে।