কিশোরীর ইচ্ছা পূরণে ভিডিও কলে কথা বললেন প্রধানমন্ত্রী

ভিডিও কলে প্রধানমন্ত্রীর সাথে কথা বলছেন ওই কিশোরী। ডান পাশে ওই কিশোরীর সঙ্গে তার শিক্ষিকা
ভিডিও কলে প্রধানমন্ত্রীর সাথে কথা বলছেন ওই কিশোরী। ডান পাশে ওই কিশোরীর সঙ্গে তার শিক্ষিকা  © সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কলে কথা বলার ইচ্ছা প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও বার্তা দিয়েছিলেন বিশেষ চাহিদাসম্পন্ন এক কিশোরী। তার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী। আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাতে হোয়াটসঅ্যাপের মাধ্যমে রায়া নামের ওই কিশোরীর সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

বিষয়টি নিশ্চিত করে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, বিশেষ চাহিদা সম্পন্ন ওই কিশোরী প্রাধানমন্ত্রীর সঙ্গে কথা বলার ইচ্ছা পোষণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও বার্তা দিলে তা প্রধানমন্ত্রীর নজরে আসে। এর প্রেক্ষিতে তিনি হোয়াটসঅ্যাপ ব্যবহার করে ওই কিশোরীর সঙ্গে কথা বলেছেন।

এদিকে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল তার ফেসবুক আইডি থেকে পোস্ট দিয়েও প্রধানমন্ত্রীর কথা বলার বিষয়টি জানিয়েছেন। পোস্টে অপু উকিল ওই কিশোরীর সঙ্গে প্রধানমন্ত্রীর ভিডিও কলের দুটি স্থির চিত্রও প্রকাশ করেছেন।

ফেসবুক পোস্টে অপু উকিল লিখেছেন, নিজের জীবনকে জনগণের জন্য উৎসর্গ করে দিয়ে যিনি প্রতিটি মুহূর্ত এদেশের মানুষের স্বপ্ন সত্যি করতে চান, ইচ্ছা পূরণ করতে চান। তিনি জনকের কন্যা মানবতার বাতিঘর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

অপু উকিল আরও লিখেছেন, এক কিশোরী প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবার আগ্রহ প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলো। মানবিক প্রধানমন্ত্রী সে কথা জানতে পেরে পরম স্নেহে কিশোরীটির সঙ্গে ভিডিও কল করে শত ব্যস্ততার মধ্যেও কথা বলেছেন।

পরে ওই কিশোরীর শিক্ষিকা হাসিনা হাফিজ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাত ৮টায় প্রধানমন্ত্রী ওই কিশোরীর সঙ্গে কথা বলেন বলেও জানান তিনি।