অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনে লাগবে ১০ হাজার টাকা

অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনে লাগবে ১০ হাজার টাকা
  © সংগৃহীত

অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধনের জন্য ১০ হাজার টাকা ফি নির্ধারণ করে দিয়েছে সরকার। এছাড়া বছরে পাঁচ হাজার টাকা দিয়ে নবায়ন করতে হবে। পাশাপাশি কমিশন গঠন না হওয়া পর্যন্ত তথ্য অধিদপ্তরকে অনলাইন এই নিবন্ধন কার্যক্রমের দায়িত্ব দেওয়া হয়েছে।

রোববার (১৩ সেপ্টেম্বর) এই আদেশ জারি করেছে তথ্য মন্ত্রণলয়। এতে বলা হয়েছে, নির্ধারিত সময় পার হলে এক মাসের মধ্যে নবায়ন ফি জমা দিলে দুই হাজার টাকা সারচার্জ দিতে হবে। নির্ধারিত সময়ের এক মাস পর ফি পরিশোধ করতে পাঁচ হাজার টাকা সারচার্জ দিতে হবে।

গত ২৫ অগাস্ট অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন, স্থাপন ও পরিচালনার ফি নির্ধারণে অর্থ বিভাগ সম্মতি দিয়েছে বলে এই আদেশ জানানো হয়েছে।

অপর আদেশে বলা হয়েছে, ‘জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা, ২০১৭ (সংশোধিত ২০২০)’ অনুযায়ী কমিশন গঠন না হওয়া পর্যন্ত অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের কার্যক্রম গ্রহণে তথ্য অধিদপ্তরকে ক্ষমতা দেওয়া হল।’

এ জন্য অনুমোদিত নিবন্ধন ফরম তথ্য অধিদপ্তরে পাঠানো হয়েছে জানিয়ে বিস্তারিত তথ্য প্রতি মাসের ৫ তারিখের মধ্যে তথ্য মন্ত্রণালয়ে পাঠাতে অধিদপ্তরকে অনুরোধ করা হয়েছে।

গত ৩০ জুলাই ৩৪টি অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের অনুমোদন দেয় তথ্য মন্ত্রণালয়। পরে গত ৩ সেপ্টেম্বর ৯২টি পত্রিকার অনলাইন পোর্টালকে নিবন্ধনের অনুমতি দেওয়া হয়। গোয়েন্দা সংস্থার প্রতিবেদন হাতে পাওয়ার ভিত্তিতে ধারাবাহিকভাবে পোর্টাল নিবন্ধন দেওয়া হবে বলে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ আগেই জানিয়েছেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ