বোরকা পরি এজন্য সন্তানের আবদার রাখব না— এটা কি হয়?

  © ফাইল ফটো

রাজধানী ঢাকায় পল্টন এলাকার একটি মাঠে বোরকা পরিহিত এক মায়ের সন্তানের সাথে ক্রিকেট খেলার কিছু ছবি ভাইরাল হওয়ার পর তিনি বলেছেন, পুরো ঘটনায় তিনি খুব খুশি। তবে মা ঝর্ণা আক্তার বলেছেন, যারা এর সমালোচনা করছেন তারা ভুল করছেন কারণ তারা বিষয়টি বুঝতে পারছেন না।

বিবিসি বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, সন্তানের আবদার রক্ষা করে তাকে আনন্দ দেওয়ার জন্যই তিনি বোরকা পরেও ক্রিকেট খেলেছেন।

ছেলের সাথে মা ঝর্ণা আক্তারের ব্যাট ও বল করার কিছু ছবি জাতীয় পত্রিকায় প্রকাশিত হওয়ার পর ছবিগুলো সোশাল মিডিয়াতে ছড়িয়ে পড়ে এবং এনিয়ে গত তিন দিন ধরে তুমুল আলোচনা চলছে।

খেলা ছাড়াও বেশিরভাগ মন্তব্যই মায়ের বোরকা নিয়ে। কেউ বলছেন ছবিতে তারা বাংলাদেশের মাকে খুঁজে পাচ্ছেন না, আবার কেউ বলছেন, পোশাক এখানে মুখ্য বিষয় নয়- ছেলের সঙ্গে মায়ের খেলা করার উচ্ছ্বাসই এখানে প্রধান বিষয়।

ঝর্ণা আক্তার বলেন, পুরো বিষয়টাতে আমাদের ফ্যামিলির সবাই খুশি। কথা বুঝছেন না? আমিও খুশি। কেন খুশি- ফুটবলার কাঞ্চন হচ্ছে আমার ভাই। ফ্যামিলিটাই ক্রীড়া জগত। আমার ছেলেটা তো মাদ্রাসায় পড়ে। ওখান থেকে আমি বিকাল চারটা বাজে নিয়ে আসি। আমি ওকে কাজী নজরুল একাডেমিতে ভর্তি করে দিয়েছি। সেদিন আমি মাঠে আগে চলে আসছিলাম। তখন বাচ্চা ইয়ামিন বলতেছে যে আম্মু তুমি ব্যাটিং করো, আমি বোলিং করি।

বিষয়টি নিয়ে গত কয়েকদিন থেকে বেশ আলোচনা হচ্ছে। মিডিয়াগুলোতে তাদের ছবি ছাপা হচ্ছে। এ সম্পর্কে তার ছেলে বক্তব্য জানতে চাওয়া হলে ঝর্ণা আক্তার জানান, ও আমাকে সবসময় বলতো আম্মু আমি যদি বড় ক্রিকেটার হতাম তাহলে তো আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করতে পারতাম। এখন আমি বলতেছি দেখ আল্লাহ যদি দেখা করায় যেকোনো মুহূর্তে আল্লাহ তোমাকে দেখা করায় দিতে পারে। আমারে এখন বলতেছে আম্মু এখন তো আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সামনা সামনি কথা বলতে চাই। এখন আমাকে দেখা করায়া দাও। আমাকে বলে।

বোরকা পরে মা-ছেলের ক্রিকেট খেলা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। তবে তাতে প্রশংসাই বেশি। ঝর্ণা আক্তার বলেন, যারা সমালোচনা করছে তারা আসলে ভুল করছে। এটা তো খারাপ কিছু না। তারা যদি ভুল বুঝে থাকে তাতে আমার কোনো সমস্যা নাই। আমি চাইবো তাদের ভুল সংশোধন আল্লাহ যাতে করে দেয়।

তিনি বলেন, এটা বোঝা উচিত একজন সন্তান যখন আবদার করে তখন একটা মা কিন্তু সব ধরনের আবদার রাখতে চেষ্টা করে। আমি বোরকা পরা দেখে সন্তানের আবদার আমি রাখবো না এটা কি হয়? আমি বোরকা কেন আরো যদি ডবল ডবল বোরকা পরতে হয় তারপরও আমি সন্তানের কথা রাখবো। সন্তানের আনন্দ আমি দিয়ে যাবো। এজন্যই আমি মা। [সূত্র: বিবিসি বাংলা]


সর্বশেষ সংবাদ