সাকিবের ফেরার অপেক্ষায় অধীর আগ্রহে বসে আছি: পাপন

  © ফাইল ফটো

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, শ্রীলঙ্কা সফরে সাকিবের ফিরতে বাধা নেই। শুধুমাত্র ফিটনেস টেস্ট পার হতে হবে। তিনি আরও বলেন, যেদিন ওর (সাকিবের) নিষেধাজ্ঞাটা উঠে যাবে, তারপরেই সে খেলতে পারবে। তখন থেকেই তাকে খেলানোর জন্য বিবেচনা করা হবে, এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। আমরা সবাই অধীর আগ্রহে বসে আছি কবে ফিরবে।

শনিবার (১৫ আগস্ট) মিরপুরের হোম অব ক্রিকেটে জাতীয় শোক দিবস উপলক্ষে বিশেষ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা জানান বিসিবি সভাপতি।

এসময় তিনি জানিয়েছেন, কিন্তু ওর ফিটনেস, প্রস্তুতিরও একটা ব্যাপার আছে। এজন্য যেভাবে অনুশীলন করা দরকার... এখনতো করতে পারছে না। এ কারণে সে বিকল্প চিন্তা-ভাবনা করেছে। আমার সঙ্গে কথা বলেছে। শেষ যখন কথা হল তখন বলেছে এ মাসের শেষদিকে চলে আসবে। আর আশা করছি ও ফিট থাকবে, এবং দলের সঙ্গে শ্রীলঙ্কায় যোগ দিতে পারবে।

সাকিবের ফেরার ব্যাপারে বিসিবি সভাপতি এতটাই আগ্রহী যে তিনি ব্যক্তিগত ভাবে চান সাকিব যেন আগেই শ্রীলঙ্কা চলে যান। তার এই কথাতেই স্পষ্ট যে শ্রীলঙ্কা সফরে সাকিবকে দলে পেতে কতটা আগ্রহী বিসিবি।

আগামী ২৩ অথবা ২৪ সেপ্টেম্বর শ্রীলঙ্কা যাবে টাইগাররা। ২৪ অক্টোবর টেস্ট দিয়ে সিরিজ শুরু হবে। এদিকে সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতে বাকি আর মাত্র মাস দুয়েক। ফলে বাংলাদেশ দলের আসন্ন শ্রীলঙ্কা সফরেই দেখা যেতে পারে তাকে। দেশ সেরা অলরাউন্ডারকে ফের জাতীয় দলের জার্সিতে দেখার জন্য জন্য অপেক্ষা করছে দেশের সব ক্রিকেটপাগল মানুষ।