শোক দিবসে উদ্বোধন হবে গণস্বাস্থ্যের প্লাজমা সেন্টার

  © ফাইল ফটো

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিকে স্মরণে আগামীকাল ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে প্যাথলজি বিভাগে গণস্বাস্থ্য প্লাজমা সেন্টার উদ্বোধন হবে। শনিবার (১৫ আগস্ট) শোক দিবসে সেন্টারটি উদ্বোধন করবেন গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এ উপলক্ষে গণস্বাস্থ্য কেন্দ্র আগ্রহী রক্তদাতাদের নিবন্ধনের জন্য যোগাযোগের অনুরোধ জানিয়েছে। সকাল ১১টায় হাসপাতালের প্যাথলজি বিভাগে এ কর্মসূচী উদ্বোধন করা হবে। উপস্থিত থাকার কথা রয়েছে দেশের মূল প্লাজমা প্রবক্তা অধ্যাপক এম. এ. খান, হেমাটো-অনকোলজিষ্ট, ঢাকা মেডিকেল কলেজ।

এর আগে বুধবার গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, বঙ্গবন্ধুর স্মৃতিকে স্মরণ করে প্লাজমা সেন্টারের উদ্বোধন করা হবে। শুরুতে প্রতিদিন ২৫ জনকে প্লাজমা দেওয়া হবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের দরে। যেখানে ৩ হাজার ৫০০ টাকা নেয়া হয় প্রতিটি প্লাজমার জন্য। আগামী সেপ্টেম্বর মাস থেকে প্রতিদিন ৫০ জনকে প্লাজমা দেওয়া হবে এবং অতিরিক্ত ৫০ জনকে প্যাকড সেল, প্লাটিলেট, বিভিন্ন ব্লাড ফ্যাকটারস এবং থ্যালাসেমিয়া ও হিমোগ্লোবিনোপ্যাথির জন্য প্রয়োজনীয় রক্ত সঞ্চালনের ব্যবস্থা করা হবে।

আগ্রহী রক্তদাতাদের নিবন্ধনের জন্য একটি হট লাইন নম্বরও যুক্ত করা হয়েছে গণস্বাস্থ্য কেন্দ্রে। যোগাযোগের নম্বরটি হলো- ০১৫৫২৪৬০৭৮০

প্লাজমা সেন্টারের দায়িত্বে আছেন প্যাথলজি বিভাগের প্রধান ডা. গোলাম মো. কোরেইশী।

 


সর্বশেষ সংবাদ