তারেক মাসুদ ও মিশুক মুনীরের মৃত্যুবার্ষিকী আজ

তারেক মাসুদ ও মিশুক মুনীরের মৃত্যুবার্ষিকী আজ
তারকে মাসুদ ও মিশুক মুনীর  © ফাইল ফটো

চলচ্চিত্রকার তারেক মাসুদ এবং এটিএন নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আশফাক মিশুক মুনীরের মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট)। ২০১১ সালের এই দিন মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তারা নিহত হন।

নিহতদের স্মরণে মানববন্ধন

তারকে মাসুদ ও মিশুক মুনীর স্মরণে আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে জোকা এলাকায় মানববন্ধন, নিহত লোকজনের স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ এবং বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে স্থানীয় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

মানববন্ধন কর্মসূচির শুরুতে তারেক মাসুদ ও মিশুক মুনীরের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর এই কর্মসূচিতে বক্তব্য দেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা শাখার সভাপতি দীপক কুমার ঘোষ, তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্টের সদস্য ইকবাল হোসেন, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী প্রমুখ।

আলোচনাসভা

তারেক মাসুদ ও মিশুক মুনীরের নবম মৃত্যুবার্ষিকীতে বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশের তরুণ নির্মাতাদের প্ল্যাটফর্ম স্টেপ ফর সিনেমা। আজ বৃহস্পতিবার রাত ৯টায় স্টেপ ফর সিনেমার ফেসবুক পেইজে আয়োজনটি সরাসরি সম্প্রচার হবে।

এতে আলোচক হিসেবে অংশ নেবেন তারেক মাসুদ স্মৃতি সংসদের অন্যতম উদ্যেক্তা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলতাফ হোসেন, অভিনেত্রী রোকেয়া প্রাচী ও তারেক মাসুদের অনুজ সাঈদ মাসুদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন কবি ও প্রাবন্ধিক আঁখি সিদ্দিকা প্রমুখ।

২০১১ সালের ১৩ আগস্ট কাগজের ফুল নামের একটি চলচ্চিত্রের লোকেশন দেখে ফেরার পথে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন নির্মাতা তারেক মাসুদ এবং তার সহযাত্রী চিত্রগ্রাহক মিশুক মুনীর।

বুয়েট এআরআইয়ের সহকারী অধ্যাপক কাজী সাইফুন নেওয়াজ বলেন, একটা দুর্ঘটনা ঘটার পরে তদন্তের মাধ্যমে অপরাধী ব্যক্তিকে যদি আইনের আওতায় নিয়ে আসতে পারি এবং আইনকে যদি আমরা যথাযথভাবে প্রয়োগ করতে পারি তাহলে দেখা যাবে অনেক দুর্ঘটনা কমে আসছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ