১৪-১৫ আগস্ট ধানমন্ডি-বনানীর হোটেল-গেস্ট হাউজ বন্ধ

  © ফাইল ফটো

আগামী শনিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ১৪ থেকে ১৫ আগস্ট পর্যন্ত ধানমন্ডি-৩২ নম্বর ও বনানী কবরস্থানের আশপাশ এলাকার হোটেল, গেস্ট হাউজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা মেট্টপলিটন পুলিশ। এ সময় এই দুই এলাকার মেসগুলোতে পুলিশের নজরদারি বাড়তি নজরদারি থাকবে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ধানমন্ডি-৩২ ও বনানী কবরস্থানকেন্দ্রিক অনুষ্ঠান স্থল ও তার আশপাশের এলাকা সিসি ক্যামেরার আওতায় থাকবে। ভেন্যুকেন্দ্রিক অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুম থেকে সার্বক্ষণিক সিসিটিভি দ্বারা মনিটরিং করা হবে। নিরাপত্তা নিশ্চিত করতে পোশাকে ও সাদা পোশাকে পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন থাকবে।

ডিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে, ধানমন্ডি-৩২ নম্বরে ভিভিআইপি, ভিআইপি, সামরিক ও বেসামরিক কর্মকর্তারা মানিক মিয়া এভিনিউ (ধানমন্ডি ২৭ নম্বর ক্রসিং), মিরপুর রোড (মেট্রো শপিংমল মোড়), ধানমন্ডি ৩২ নম্বরের পশ্চিম প্রান্ত দিয়ে প্রবেশ এবং একই পথে বের হবেন। বিভিন্ন দল, প্রতিষ্ঠান এবং সর্বসাধারণের একমুখী আসা-যাওয়ার জন্য রাসেল স্কয়ার থেকে ধানমন্ডি-৩২ নম্বরের পূর্ব দিক দিয়ে প্রবেশ করে পশ্চিম দিকে বের হবে।

শোক দিবস উপলক্ষে ধানমন্ডি-৩২ নম্বর ও বনানী কবরস্থান এলাকায় আগতদের গাড়ি পার্কিংয়ের জন্য নির্ধারিত স্থান রাখা হয়েছে। মিরপুর রোড ও ধানমন্ডি-৩২ এর চতুর্দিকে মোটরসাইকেল পার্কিং নিষেধ বলেও উল্লেখ করেছে ডিএমপি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানিমূলক পোস্ট, গুজব ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করার বিষয়ে অনলাইন/সামাজিক যোগাযোগ মাধ্যমে যেকোনো অপপ্রচার কঠোরভাবে নজরদারি করাসহ আইনের আওতায় আনা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এর আগে বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডি-৩২ নম্বর এলাকাকেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।


সর্বশেষ সংবাদ