পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিরা জাতির জন্য হুমকি: শিক্ষা উপমন্ত্রী

পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিরা জাতির জন্য হুমকি: শিক্ষা উপমন্ত্রী
শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল  © ফাইল ফটো

দেশ-বিদেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিরা জাতির জন্য হুমকি এবং ঝুঁকির কারণ বলে উল্লেখ করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। আজ বৃহস্পতিবার গোপালগঞ্জের কোটালীপাড়ায় জাতীয় শোকদিবস পালন উপলক্ষে আয়োজিত প্রস্ততিমূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কয়েকজন খুনির ফাঁসি কার্যকর করা হয়েছে। আরো কয়েকজন খুনি দেশ বিদেশে পালিয়ে আছে। তারা আমাদের জাতির জন্য হুমকি এবং ঝুঁকি।

ব্যারিস্টার নওফেল বলেন, কোনো মানুষকে হত্যা করলে তার আত্মীয়-স্বজনের বিচার পাওয়ার অধিকার আছে। কিন্তু জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। শিশু রাসেলকে হত্যা করা হয়েছিল। গর্ভবর্তী মহিলাদের হত্যা করা হয়েছিল।

তিনি বলেন, এই হত্যার পরে আমাদের জন্য একটি জাতীয় লজ্জার বিষয় সংবিধান সংশোধন করে জিয়াউর রহমান খুনি ফারুক, ডালিম, রশিদ গংকে দায় থেকে মুক্তি দিয়েছিল। পৃথিবীর ইতিহাসে কোনো দেশে সংবিধান সংশোধন করে কোনো হত্যার বিচার পথ রোধ করা হয়নি। বাংলাদেশে জিয়াউর রহমান সে কাজটি করেছিলেন।

সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাসের সভাপতিত্বে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বক্তব্য রাখেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ