শিপ্রা-সিফাতের ওপর চটলেন নুর

  © ফাইল ফটো

কক্সবাজারের মেরিনড্রাইভে পুলিশের গুলিতে নিহত সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহার সহযোগি স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিপ্রা দেবনাথের ফেসবুকে প্রকাশিত একটি ভিডিও নিয়ে চলছে তুমুল সমালোচনা। মেজর সিনহার হত্যাকাণ্ড নিয়ে কথা না বলে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইবার করতে বলায় সমালোচনায় মেতেছেন নেটিজেনরা।

শিপ্রার ওই ভিডিও নিয়ে বিভিন্ন ছাত্র সংগঠন থেকে শুরু করে সাধারণ শিক্ষার্থীরাও ক্ষোভ প্রকাশ করেছেন। ‘‘ ইউটিউব চ্যানেলের প্রচার না করে শিপ্রার উচিত এখনই হত্যাকাণ্ডের বিরুদ্ধে যত তথ্য রয়েছে এবং প্রমাণ রয়েছে তা নিয়ে কথা বলা’’।

শিপ্রার ওই ভিডিও নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর। নিচে দ্যা ডেইলি ক্যাম্পাসের পাঠকদের জন্য নুরের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো...

‘‘তোমাদেরকে সেলেব্রিটি বানানোর জন্য আমরা রাজপথে নামিনি,বরগুনায় আমার ভাই-বোনেরা প্রদীপ, লিয়াকতদের উত্তরসূরীদের লাঠিপেটা খায়নি, একজন এস.আই চড় খায়নি। নেমেছিলাম সত্য উদঘাটনে।আমাদের মতো প্রতিবাদী মানুষগুলো রাজপথে না নামলে তোমাদেরকে মামলার আসামি হয়েই কারাগারে থাকা লাগতো মাস, বছর, অধিকন্তু হয়রানি।

ভেবেছিলাম তোমরা মুক্ত হলে আমরা সত্য উদঘাটনে যে সংগ্রামে নেমেছি সেটি সহজ হবে। কিন্তু তোমাদের ভূমিকা শুধু আমাকে, আমাদেরকে নয়, পুরো জাতিকেই হতাশ করছে।

তোমাদের পাশে পুরো জাতি ছিলো, তোমরা বুঝলে না! তোমরা চাইলে জাতির কাছে সৎ-সাহসী, অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন বীর হিসেবে নিজেদেরকে তুলে ধরে সম্মানিত হতে পারতে। কিন্তু মনে হচ্ছে ওদের ভয়ে তোমরা আত্মকেন্দ্রিক হয়ে যাচ্ছো! যা আমাদেরকে সাময়িক পীড়া দিলেও পরবর্তীতে তোমাদের জন্যই বিপদের কারণ হবে।

কারণ ওরা হয়তো এখন ওদের প্রয়োজনে তোমাদেরকে সত্য না বলার জন্য চাপ দিচ্ছে, পাশে থাকবে বলছে, প্রলোভন দেখাচ্ছে। কিন্তু প্রয়োজন শেষে ওরাই তোমাদেরকে বিপদে ফেলবে। তাই সময় থাকতে তোমাদের শুভবুদ্ধির উদয় হোক। কারণ, পরবর্তীতে বিপদে পড়লে কাউকে পাশে নাও পেতে পারো।’’


সর্বশেষ সংবাদ