বন্ধ হয়ে যাচ্ছে ‘করোনা বুলেটিন’

  © সংগৃহীত

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে আয়োজিত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে বন্ধ হতে যাচ্ছে। আগামী বুধবার (১২ আগস্ট) থেকে দুপুর আড়াইটায় নিয়মিত এই বুলেটিন আর হবে না। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এদিনই শেষবারের মতো স্বাস্থ্য বুলেটিন পাঠ করবেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ১২ আগস্ট থেকে স্বাস্থ্য বুলেটিন বন্ধ হয়ে এর পরিবর্তে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কোভিড-১৯ সংক্রান্ত তথ্য জানানো হবে গণমাধ্যমকে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর আড়াইটায় শেষ স্বাস্থ্য বুলেটিন পরিবেশন করা হবে অনলাইনে। বুধবার থেকে গণমাধ্যমের কাছে প্রেস রিলিজ আকারে করোনা বিষয়ক আপডেট পাঠানো হবে। তবে হঠাৎ কেন এই সিদ্ধান্ত আসলো সেই কোনো তথ্য এখনো পাওয়া যায়নি।

এর আগে গত ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে করোনাভাইরাস ইস্যুতে প্রথম ব্রিফিং আয়োজন করে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা নিজেই ব্রিফিং করতেন। পরে আইইডিসিআরের সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরও সরাসরি ব্রিফিংয়ে যুক্ত হয়।

পরে স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় নিয়ে অনলাইনে ব্রিফিং পরিচালনার সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য অধিদপ্তর। ওই সময় সাংবাদিকরা জুম প্ল্যাটফর্মে যুক্ত হয়ে ব্রিফিংয়ে প্রশ্নোত্তর পর্বে অংশ নেওয়ার সুযোগ পেতেন। এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে এসে সাংবাদিকদের যুক্ত হওয়ার পর্বটি বাদ দিয়ে ‘ব্রিফিং’ কে ‘বুলেটিন’ আকারে উপস্থাপন করতে শুরু করে অধিদপ্তর।


সর্বশেষ সংবাদ