‘মাহবুব কবিরকে ওএসডি করায় রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে ধন্যবাদ’

‘মাহবুব কবিরকে ওএসডি করায় রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে ধন্যবাদ’

রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুব কবির মিলনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও জনপ্রশাসন মন্ত্রণালয়কে ‘ধন্যবাদ’ জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি।

আজ শুক্রবার সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. মনিরুজ্জামান মনির এক ফেসবুক স্ট্যাটাসে এ ধন্যবাদের কথা জানিয়েছেন। যদিও স্ট্যাটাসটি নিয়ে সমালোচনা শুরু হওয়ায় বর্তমানে তার ফেসবুক স্ট্যাটাস এমনকি প্রোফাইলও খুঁজে পাওয়া যাচ্ছে না।

মো. মনিরুজ্জামান মনির বলেন, ধন্যবাদ মাননীয় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এবং জনপ্রশাসন মন্ত্রণালয়কে। মো. মাহবুবব কবির মিলন মহোদয়কে ওএসডি করায়। সীমালংঘনকারীকে আল্লাহ পছন্দ করেন না।

দেখুন: মাহবুব কবিরকে স্বপদে ফেরাতে আন্দোলনের ডাক

জাতীয় পরিচয় পত্র এবং ট্রেনের টিকিট অনলাইনে হলে যাত্রী সংখ্যা কমে যাবে উল্লেখ করে মনির বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও রেলপথ মন্ত্রী ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধের নামে ট্রেন ভ্রমণে যাত্রী বিমুখের ষড়যন্ত্র হচ্ছে। ট্রেনের টিকিট ১০০% অনলাইনে দেয়া এবং করোনা সংকট শেষে ট্রেন ভ্রমণে টিকিট কাটতে জাতীয় পরিচয় পত্র বাধ্যতামূলক করার সিদ্ধান্ত গ্রহণ করা হলে, ট্রেন ভ্রমণে ৫০% যাত্রীরা মুখ ফিরিয়ে নেবে। ট্রেন ভ্রমণ হয়ে পড়বে দেশের ৩০% মানুষের পরিবহন। অনলাইন বিষয়ে দেশের ৭০ ভাগ মানুষের জজ্ঞান নেই, তারা টিকিট কাটবে কীভাবে। কাউন্টারে ৫০% টিকিট কাটার সুযোগ রাখা উচিত।

মনিরের ফেসবুক প্রোফাইল এবং ‘ধন্যবাদ’ স্ট্যাটাস

মনির বলেন, অন্যদিকে রেলওয়ে শ্রমিক-কর্মচারীদের পাশে টিকিটের ব্যবস্থা না রাখায় তাদের অধিকার কেড়ে নেয়া হয়েছে। ট্রেন ভ্রমণে যাত্রী বিমুখ ও রেলওয়ের শ্রমিক কর্মচারীদের অধিকার বঞ্চিত করার গভীর ষড়যন্ত্র হচ্ছে। এসকল ষড়যন্ত্র রুখতে আপনার হস্তক্ষেপ কামনা করছি।

এর আগে বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে ওএসডির সিদ্ধান্ত জানানো হয়। প্রজ্ঞাপন জারির পর নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে মাহবুব কবীর মিলন প্রজ্ঞাপনের স্ক্রিনশট দিয়ে লিখেছেন, ‘ওএসডি হলাম।’

মাহবুব কবীর এর আগে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। কিছু সময়ের জন্য ছিলেন কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যানও। এ সময় তিনি ভেজাল ও নানা অনিয়মের বিরুদ্ধে পদক্ষেপ নিয়ে আলোচিত হন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ