মাহবুব কবিরকে স্বপদে ফেরাতে আন্দোলনের ডাক

  © ফাইল ফটো

রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় চলছে। এই ঘটনার সূত্র ধরে তাকে স্বপদে বহালের দাবিতে ফেসবুকে আন্দোলনের ডাক দিয়ে একটি ইভেন্ট খোলা হয়েছে।

এই ইভেন্টটির নাম ‘মিলন স্যারকে দ্রুত স্বপদে দেখতে চাই।’ ইভেন্টটিতে ইতোমধ্যে সাড়া দিয়েছেন প্রায় ২৭ হাজার ৪শ’ জন মানুষ। আজ বৃহস্পতিবার সকাল ১১টা ৫৫ মিনিট থেকে বিকেল ৩টা পর্যন্ত এই ইভেন্টের সময়কাল নির্ধারিত হয়েছে।

ইভেন্টটির ডিটেইল অংশে লেখা হয়েছে, জনাব মাহবুবুল কবির মিলন স্যারের বদলি (ওএসডি) আদেশ বাতিল করতে হবে। এরকম জনদরদী, সৎ, উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা হেরে যাওয়া মানে বংলাদেশ হেরে যাওয়া। দ্রুত স্যারকে স্বপদে দেখতে চাই।

এর আগে গতকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে ওএসডির সিদ্ধান্ত জানানো হয়। প্রজ্ঞাপন জারির পর নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে মাহবুব কবীর মিলন প্রজ্ঞাপনের স্ক্রিনশট দিয়ে লিখেছেন, ‘ওএসডি হলাম।’

রেলওয়ের যাত্রীসাধারণের কাছে মাহবুব কবির মিলন বেশ জনপ্রিয় একটি নাম। রেলকে জনবান্ধব করতে তিনি বেশ কিছু উদ্যোগ গ্রহণ করেছিলেন। এর মধ্যে আছে, টিকিট কাটতে এনআইডি বাধ্যতামূলক করা, অনলাইনে টিকিটের টাকা রিফান্ড করা, রেলসেবা অ্যাপের মাধ্যমে ফটো/ভিডিও যুক্ত করে তাৎক্ষণিত অভিযোগ প্রদানের ব্যবস্থা ইত্যাদি।


সর্বশেষ সংবাদ