বোনের বাসায় কোরবানির গোশত দিয়ে ফেরা হলো না ভাইয়ের

ফেসবুকে এ ছবি শেয়ার করে তিনি ক্যাপশনে লিখেছেন, ‘‘বউ-বাচ্চা ছাড়া আমার আরেকটা ঈদ’’  © ফেসবুক

ঈদুল আজহার কোরবানি গোশত-রুটি ছোট বোনের বাসায় দিয়ে ফেরা হয়নি চট্টগ্রামের তরুণ স্বেচ্ছাসেবী ও শিক্ষক মো. শাহজাহানের। আজ শনিবার বিকালে মটরসাইকেল যোগে বোনের বাসায় গোশত দিয়ে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি।

জানা যায়, নিহত শাহজাহানের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়ার ছদাহা ইউনিয়নের আজিমপুর গ্রামে। তিনি চট্টগ্রামের গাছবাড়িয়া সরকারি কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক শেষ করেন। এছাড়া তিনি নগরীর বৃহত্তম রক্তদান সংস্থা সাতকানিয়া ব্লাড ব্যাংকের তরুণ স্বেচ্ছাসেবক ছিলেন।

পরিবার সূত্রে জানা গেছে, শাহজাহান বিকালে মটরসাইকেল যোগে ছোট বোনের বাসায় কোরবানির গোশত-রুটি দিয়ে নিজ বাসায় ফিরছিলেন। পথিমধ্যে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের শিশুতলা এলাকায় আসলে সড়ক দুর্ঘটনার কবলে পড়ে ঘটনাস্থলেই মারা যান।

শাহজাহানের বন্ধুরা জানায়, সে উপজেলার ছদাহা ইউনিয়নের আফঝল নগর এস.ডি.এফ. দাখিল মাদ্রাসায় শিক্ষকতা করতো। সবকিছু ঠিকটাক থাকলে কিছুদিনের মধ্যেই তার বাংলাদেশ পুলিশে যোগদানের স্বপ্ন ছিলো।

এদিন সকালে ঈদুল আজহার নামাজ আদায় করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ছবি শেয়ার করে মজা করে ক্যাপশনে লিখেছেন, ‘‘বউ-বাচ্চা ছাড়া আমার আরেকটা ঈদ’’। কিন্তু বিকাল গড়াতেই তিনি পৃথিবী থেকে চলে গেলেন না ফেরার দেশে।

শাহজাহান নিজ এলাকায় বিভিন্ন মানবসেবামূলক কর্মকান্ডের মাধ্যমে বেশ সুপরিচিত ছিলেন। স্থানীয় কারো রক্তের প্রয়োজন হলে তিনি প্রাণপণ চেষ্টা করে ব্যবস্থা করে দিতেন। এলাকার বিভিন্ন দুর্যোগেও তিনি ছিলেন অগ্রপথিকের ভূমিকায়। উদ্যমী এই তরুণ শিক্ষক ও স্বেচ্ছাসেবীর অকাল মৃত্যুতে এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ