ফাহিম সালেহ হত্যার বিচার দাবিতে নিউইয়র্কে বিক্ষোভ

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি  © সংগৃহীত

রাইড শেয়ারিং অ্যাপ পাঠাওয়ের সহ প্রতিষ্ঠাতা ও তরুণ উদ্যোক্তা ফাহিম সালেহ হত্যাকণ্ডের সুষ্ঠু বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে আমেরিকার নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় এ কর্মসূচি পালিত হয়।

বাংলাদেশ স্টুডেন্ট এসোসিয়েশন অব নিউইয়র্কের উদ্যোগে এ কর্মসূচিতে প্রবাসের সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ সোসাইটি ও মূলধারার সংগঠন বাংলাদেশী আমেরিকান সোসাইটিসহ প্রায় ২০টি সামাজিক, সাংস্কৃতিক ও ব্যবসায়িক সংগঠনের নেতারা অংশ নেন।

কর্মসূচিতে মূল বক্তব্য পাঠ করেন তরুণ উদ্যোক্তা ও ইঞ্জিনিয়ার সায়েম শাহরিয়ার। বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা ফাহিম সালেহের খুনিকে ফাষ্ট ডিগ্রি মার্ডারে অন্তভূক্তের দাবি জানান।

এ কর্মসূচিতে অংশ নিয়ে নিউইয়র্কের ব্রুকলিন বরো প্রেসিডেন্ট এরিক এডামস বলেন, আমি আপনাদের এই দাবীর প্রতি পূর্ন সমর্থন জানাচ্ছি। ফাহিম সালেহ অত্যন্ত মেধাবী একজন মানুষ। তাকে যেভাবে ঠান্ডা মাথায় হত্যা করা হয়েছে, এই সভ্য সমাজে তা মেনে নেয়া যায় না। আইনের ফাঁক ফোকর দিয়ে যাতে অপরাধী পার পেয়ে না যায়, এ ব্যাপারে সকলের সজাগ থাকতে হবে।

তিনি বলেন, খুনি যে বর্ণের হোক, সে খুনি, সে অপরাধী। আমার পক্ষে যা করা দরকার, আমি তা করব। এ সময় উপস্থিত সকলেই সঠিক বিচারের দাবিতে মূহরমুহু স্লোগান দিতে থাকেন।


মন্তব্য