করোনায় চাকরি হারিয়ে তরুণীর আত্মহত্যা

  © সংগৃহীত

করোনাভাইরাসের কারণে চাকরি হারিয়ে আত্মহত্যা করেছেন এক তরুণী। ওই তরুণীর নাম জেনি বেবি কস্তা। শনিবার (১২ জুলাই) বিকালে নাটোরের বড়াইগ্রাম উপজেলার মাঝগাঁও ইউনিয়নের বাহিমালি গ্রামে এ ঘটনা ঘটে।

ওই তরুণী আত্মহত্যার আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একাধিক স্ট্যাটাসে আত্মহত্যার ইঙ্গিত দিয়েছিলেন। নিহত জেনি বাহিমালি গ্রামের মৃত আব্রাহাম কস্তার মেয়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ১৬ বছর আগে জেনির স্বামীর সঙ্গে তার ডিভোর্স হয়। এরপর জেনি আর কারো সাথে ঘর বাঁধেননি। জীবিকার প্রয়োজনে তিনি ঢাকায় একটি কোম্পানিতে চাকরি নেন। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতিতে চাকরি হারিয়ে গত তিন মাস ধরে গ্রামে এসে ভাইয়ের বাড়িতে অবস্থান করছিলেন তিনি। এ সময় নিজের ভাই ও ভাবি এমনকি ভাতিজাদের হাতেও একাধিকবার মারপিটের শিকার হন জেনি।

বিষয়গুলো নিয়ে অনেক হতাশ ছিলেন জেনি। যা নিয়ে তিনি ফেসবুকে একাধিক স্ট্যাটাসও দিয়েছেন। সবশেষ  গতকাল শুক্রবার রাতে ‘আমি মরে গেলে তোরা এগুলো দেখিস’ স্ট্যাটাস দিয়ে সেখানে তার বিভিন্ন সময়ে তোলা ২৬টি ছবি আপলোড করেন। পরে শনিবার বিকালে শোবার ঘরের তীরের সঙ্গে ওড়না বেঁধে গলায় ফাঁস নিয়ে তিনি আত্মহত্যা করেন।

এ বিষয়ে বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ তৌহিদুল ইসলাম জানান, সন্ধ্যায় ময়নাতদন্তের জন্য ওই তরুণীর লাশ মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের হয়েছে।


সর্বশেষ সংবাদ