রাজশাহীতে নন এমপিও শিক্ষকদের মাঝে ৯ লাখ টাকা বিতরণ এমপির

উপজেলা সন্মেলন কক্ষে সংসদ সদস্যের ঐচ্ছিক তহবিল থেকে নন এমপিওভুক্ত ১১৯ শিক্ষকের মাঝে ৯ লাখ ৭০ হাজার ৫শ’ টাকার অনুদানের চেক বিতরণ
উপজেলা সন্মেলন কক্ষে সংসদ সদস্যের ঐচ্ছিক তহবিল থেকে নন এমপিওভুক্ত ১১৯ শিক্ষকের মাঝে ৯ লাখ ৭০ হাজার ৫শ’ টাকার অনুদানের চেক বিতরণ

রাজশাহীর পুঠিয়া উপজেলায় সংসদ সদস্যের ঐচ্ছিক তহবিল থেকে নন এমপিওভুক্ত ১১৯ শিক্ষকের মাঝে ৯ লাখ ৭০ হাজার ৫শ’ টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার এমপি প্রফেসর ডা. মো. মনসুর রহমান এই চেক বিতরণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওলিউজ্জামান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে সংসদ সদস্য ডা. মো. মুনসুর রহমান বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মচারি এবং সর্বসাধারণের স্বাস্থ্যঝুঁকি ও সুরক্ষার বিষয়টি বিবেচনায় নিয়ে শিক্ষা মন্ত্রণালয় গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও ‘শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ স্লোগান ধারণ করে এই দুর্যোগকালীন পরিস্থিতিতেও শিক্ষা মন্ত্রণালয় ‘সংসদ বাংলাদেশ টেলিভিশন’ এর মাধ্যমে ‘আমার ঘরে, আমার স্কুল’ প্রোগ্রাম চালু করে পাঠদান অব্যাহত রেখেছে।

এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা ডিজিটাল তথ্যপ্রযুক্তি ব্যবহার করে নিজ নিজ এলাকায় শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। করোনা মহামারির এই দুর্যোগকালে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় আর্থিক সংকটে থাকা শিক্ষক-কর্মচারীদের প্রধানমন্ত্রীর ‘বিশেষ অনুদান’ থেকে অর্থ দেয়া হচ্ছে।

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহিদুল হক, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ, ছাত্রলীগের রাজশাহী জেলা শাখার সভাপতি হাবিবুর রহমান হাবিব ও উপজেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুর রহমান মিঠু।