মেয়ের জন্য বিলম্ব, মৃত্যুর ৯ দিন পর শেষকৃত্য

  © সংগৃহীত

কিংবদন্তি সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের শেষকৃত্য অনুষ্ঠিত হবে তার মৃত্যুর ৯ দিন পর। অর্থাৎ ১৫ জুলাই। করোনার কারণে তার একমাত্র মেয়ে সংজ্ঞা ১৪ জুলাইয়ের আগে অস্ট্রেলিয়া থেকে রাজশাহী ফিরতে পারছেন না। প্রয়াত এন্ড্রু কিশোরের বোন জামাই ক্যানসার বিশেষজ্ঞ ডা. প্যাট্টিক বিপুল বিশ্বাস এসব তথ্য জানান।

তিনি বলেন, করোনার পরিস্থিতির কারণে ওদের দেশে ফিরতে সমস্যা হচ্ছে। ফ্লাইট ও টিকিট ম্যানেজ করা মুশকিল হয়ে যাচ্ছে। তবে বুধবার (৮ জুলাই) এন্ড্রু জুনিয়র সপ্তক দেশে ফিরবেন। কিন্তু মেয়ে সংজ্ঞার ফিরতে দেরি হচ্ছে। আমরা নিশ্চিত হয়েছি ১৪ জুলাই সে ফিরতে পারছে। তার ফেরার পরপরই ১৫ জুলাই ধর্মীয় আচার মেনে শিল্পীকে সমাহিত করার প্রক্রিয়ার পরিকল্পনা নিয়েছে। তার আগ পর্যন্ত শিল্পীর মরদেহ রামেক হিমঘরেই থাকছে।

ডা. প্যাট্টিক বিপুল বিশ্বাস জানান, ১৫ জুলাই সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর জন্য রাখা হবে এন্ড্রু কিশোরের মরদেহ। তবে সেটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসনের অনুমতি পাওয়ার ওপর নির্ভর করছে। এদিকে এন্ড্রু কিশোরের ইচ্ছে অনুযায়ী তার মায়ের পাশেই সমাধিস্থ করার সিদ্ধান্ত নিয়েছেন পরিবারের সদস্যরা।

তিনি আরও বলেন, “২০১৭ সালেই এন্ড্রু কিশোর আমাকে বলে গেছেন। পরে পরিবারে অন্যদের কাছেও বিষয়টি সম্পর্কে বলেছেন। আমাকে যা বলেছেন তা স্পষ্ট এখনো মনে আছে। ২০১৭ সালের ১ নভেম্বর ছিলো দিনটি। আমরা পরিবারের সদস্যরা প্রার্থনার জন্য রাজশাহী গ্রেভইয়ার্ডে তখন। হঠাৎ এন্ড্রু কিশোর আমার কাছে এসে বলেন, ‘দাদা, পৃথিবীর যেখানেই আমি মারা যাই, অবশ্যই আমাকে রাজশাহীর এই গ্রেভইয়ার্ডে মায়ের সমাধিস্থলে রাখবেন। দূরে রাখবেন না।’’


সর্বশেষ সংবাদ