লঞ্চস্টাফদের হাত থেকে বাঁচতে নদীতে ঝাঁপ কিশোরীর

  © ফাইল ফটো

ভোলার তজুমদ্দিন উপজেলায় কর্ণফুলী-১৩ নামে লঞ্চের স্টাফদের হাত থেকে নিজেকে বাঁচাতে মেঘনা নদীতে ঝাঁপ দিলেন কবিতা (১৩) নামে এক কিশোরী। ঘটনার প্রায় ৩ ঘণ্টা নদীতে ভাসার পর জেলেদের সহায়তায় তাকে উদ্ধার করে তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। সেখানে সুস্থ হলে রোববার রাতেই তাকে তজুমদ্দিন থানায় পুলিশের হেফাজতে নেয়া হয়েছে।

ওই কিশোরী ভোলার তজুমদ্দিন উপজেলার চর মোজাম্মেলের তেলুয়া চর এলাকার মো. কবির হোসেনের মেয়ে বলে জানিয়েছে পুলিশ।

তজুমদ্দিন থানার ওসি এসএম জিয়াউল হক রাতে জানান, কিশোরীর সাথে কথা বললে তিনি জানান সে একাই ঢাকার উদ্দেশ্যে তজুমদ্দিনের চৌমহনী ঘাট থেকে কর্ণফুলী-১৩ ওঠে। একটি কেবিনের কয়েকজন স্টাফ তাকে বিভিন্ন কুপ্রস্তাব দেয় এবং উত্যক্ত করতে থাকে। এক পর্যায়ে লঞ্চের কেবিনে ঢোকানের জন্য টানা-হেঁচড়া শুরু করলে নিরুপায় হয়ে মেঘনা নদীতে ঝাঁপ দেন। ওই সময় স্থানীয় জেলেরা তাকে উদ্ধার করে তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

তিনি আরও জানান, চিকিৎসা শেষে কিশোরীর বক্তব্য নেয়ার পর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এছাড়া অভিভাকদের খুঁজে তাদের কাছে হস্তান্তর করা হবে।

উদ্ধার করা নৌকার জেলে রায়হান জানান, তারা নদীতে মাছ ধরার জন্য ট্রলার প্রস্তুত করছিলেন। এমন সময় নদীর মাঝে মেয়েটির ‘বাঁচাও বাঁচাও’ বলে চিৎকার শুনে তারা এগিয়ে যান এবং মেয়েটিকে উদ্ধার করে। পরে তাকে মিজান তালুকদারসহ স্থানীয়রা হাসপাতালে ভর্তি করে।

এদিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কবির সোহেল জানান, কিশোরী নদীতে ঝাঁপ দেয়ার সময় ডান হাতে আঘাত পেয়েছে। জেলেরা নদী থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে আনার পর থেকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে। বর্তমানে ঝুঁকিমুক্ত আছে।


সর্বশেষ সংবাদ