করোনা মোকাবিলায় একাত্তরের ভূমিকায় বাংলাদেশ: শিক্ষা উপমন্ত্রী

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল  © ফাইল ফটো

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, করোনা সংকটের শুরু থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্যকর্মীদের মাঝে সাহস যুগিয়ে যাচ্ছেন। সবাইকে এই যুদ্ধে মাঠে থাকার প্রেরণা যুগিয়ে যাচ্ছেন। প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী থেকে শুরু করে সবাইকে এই সংকট মোকাবিলায় মাঠে নামিয়েছেন।

তিনি বলেন, ‘১৯৭১ সালে যেভাবে দেশবাসী ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধ করেছিল, আজ ঠিক তেমনিভাবে দেশের মানুষ এক হয়ে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে’।

আজ বৃহস্পতিবার (০২ জুলাই) চট্টগ্রাম নগরীর করোনা আইসোলেশন সেন্টারে চিকিৎসা সরঞ্জাম প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, করোনা আইসোলেশন সেন্টার জনগণের মনে আস্থা তৈরি করতে পেরেছে। চিকিৎসা পেতে সাধারণ মানুষ সেখানে যাচ্ছে। এই ধরনের উদ্যোগ আমাদের করোনার বিরুদ্ধে যুদ্ধে জয়ী করবে। তবে এই যুদ্ধে সম্পূর্ণ জয়ী হতে হলে সবাইকে বিশ্ব স্বাস্থ্যসংস্থার নির্দেশনা ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের পরিচালনা পরিষদের চেয়ারম্যান আশরাফুল হক খান স্বপন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. মিজানুর রহমান, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।


মন্তব্য

সর্বশেষ সংবাদ