সন্তান জন্ম দেওয়া মাকে রক্ত দিতে মধ্যরাতে হাসপাতালে মেয়র

  © সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর এলাকার রাধানগরের ব্যবসায়ী দুলাল ঘোষ জয়ের স্ত্রীর জন্য মধ্যরাতে রক্তের প্রয়োজন দেখা দিলে বেশ দুশ্চিন্তায় পড়েন তিনি। তখনই হঠাৎ রক্তদানের সংগঠন 'আত্মীয়'কে বিষয়টি জানানোর পর পৌরসভার মেয়র মো. তাকজিল খলিফা কাজলের দ্বারস্থ হলে, তিনি নিজেই ১৮ কিলোমিটার দূরে জেলা সদরে গিয়ে রাত ১২টা সময় রক্ত দেন।

আত্মীয়ের সমন্বয়ক সমীর চক্রবর্তী জানান, বুধবার রাতে ব্রাহ্মণবাড়িয়ার খ্রিস্টিয়ান মিশন হাসপাতালে (পুরাতন মিশন) সন্তান জন্ম দেওয়া দুলাল ঘোষের স্ত্রীর জন্য রক্ত লাগার কথা জেনে বেশ কয়েক জায়গায় যোগাযোগ করে নিরাশ হই। এরই মধ্যে মাথায় আসে অনেক আগে থেকেই আত্মীয়ের সঙ্গে যুক্ত থাকা মেয়র মহোদয়ের কথা। নিজের রক্তের গ্রুপ জানিয়ে প্রায়ই তিনি বলতেন রক্তের প্রয়োজন হলে যেন তাঁকে বলা হয়। রক্তের প্রয়োজনের কথা জানালে তিনি তাৎক্ষণিক রাজি হয়ে রাত সাড়ে ১২টার দিকে ওই হাসপাতালে গিয়ে রক্ত দেন।

মেয়র তাকজিল খলিফা কাজল বলেন, রক্ত দিলে রক্ত বাড়ে, অনেকটা ভালোবাসার মতো। আমার মায়ের চিকিৎসায় অনেকেই রক্ত দিয়েছেন। আগে আমিও রক্ত দিতাম। এখন বিভিন্ন কারণেই সেটা হয়ে ওঠে না। রক্তদানের সুযোগ পেয়ে আমার খুব ভালো লাগছে।

এদিকে দুলাল ঘোষ জয় বলেন, ছেলে সন্তান আলোর মুখ দেখায় আমিসহ পরিবারের সবার মাঝেই আনন্দ বিরাজ করছিল। কিন্তু এরই মধ্যে যখন ডাক্তার এসে বললেন আমার স্ত্রীর জন্য ও পজিটিভ রক্ত লাগবে। রক্তদানের সংগঠন আত্মীয়ের সঙ্গে যোগাযোগ করা হলে পৌর মেয়রকে নিয়ে তাঁরা হাসপাতালে ছুটে যান। মেয়রের এমন মানবিকতায় সত্যিই আমরা মুগ্ধ।


মন্তব্য