এ মাস থেকেই পোশাক শ্রমিক ছাঁটাই হবে: রুবানা (ভিডিও)

ভিডিওতে কথা বলছেন রুবানা হক
ভিডিওতে কথা বলছেন রুবানা হক

জুন থেকেই শ্রমিকদের ছাঁটাই করা হবে বলে জানিয়েছেন পোশাক কারখানা মালিকদের বড় সংগঠন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ড. রুবানা হক। তিনি বলেন, ১ জুন থেকে ছাটাই হবে, করার কিছুই নেই। কারণ এটা অনাকাঙ্ক্ষিত বাস্তবতা। তাছাড়া দেশের পোশাক কারখানার কাজও ৫৫ শতাংশ কমে গেছে।

বৃহস্পতিবার (৪ জুন) শ্রমিকদের করোনাভাইরাস পরীক্ষার জন্য দেশের প্রথম স্টেট অব দ্য আর্ট কোভিড-১৯ ল্যাব উদ্বোধন উপলক্ষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

রুবানা হক বলেন, আমাদের ছাঁটাই ছাড়া কোনো উপায় থাকবে না। তবে এ ছাঁটাই শ্রমিকদের জন্য কি করা হবে; এ বিষয়ে সরকারের কথা বলছি কীভাবে এ সংকট মোকাবিলা করা যায়। তবে এ অবস্থা হঠাৎ করে বদলেও যেতে পারে। তখন ছাঁটাই শ্রমিকরাই কাজে যোগ দেয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।’

তিনি বলেন, এখন পর্যন্ত পোশাক কারখানায় মোট ২৬৪ জন আক্রান্ত হয়েছেন। পুরো তালিকা আমাদের কাছে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, এফবিসিসিআই ও বিজিএমইএর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএর সাবেক সভাপতি আবদুস সালাম মুশের্দী প্রমুখ।

ভিডিও দেখুন নিচে


সর্বশেষ সংবাদ