ঢাকার রাস্তায় বাস চলাচল শুরু

  © সংগৃহীত

করোনাভাইরাস সংক্রমণ রোধে দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ সোমবার (১ জুন) থেকে রাজধানী ঢাকার রাস্তায় গণপরিবহন চলাচল শুরু হয়েছে। তবে যাত্রীর সংখ্যা তুলনামূলক কম বলে জানা গেছে। তবে স্বাস্থ্যবিধি পুরোপুরি মানার বিষয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

জানা গেছে, আজ সকাল থেকেই ঢাকায় দেখা গেছে গণপরিবহন। সকাল আটটার দিকে শ্যামলী, কল্যাণপুর এলাকায় উল্লেখযোগ্য সংখ্যায় বাস ও মিনিবাস চলতে দেখা গেছে। সকাল পর্যন্ত দেখা গেছে, প্রায় প্রতিটি বাসে প্রতি দুটি সিটে একটি সিট ফাঁকা ছিল।

তবে অন্যান্য স্বাস্থ্যবিধি মানা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। বিশেষ করে জীবাণুনাশক না থাকা, সঠিকভাবে মাস্কের ব্যবহার না করাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। এছাড়া বেশি যাত্রী তোলারও অভিযোগ করেছেন অনেকে।

করোনাভাইরাসে দেশে ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৪০ জন মারা গেছেন। এতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫০ জনে। আর মোট আক্রান্তের সংখ্যা ৪৭ হাজার। এরমধ্যেই সীমিত পরিসরে চালু হয়েছে গণপরিবহন।

করোনায় বিশ্বব্যাপী মারা গেছেন প্রায় তিন লাখ বাহাত্তর হাজার মানুষ। এছাড়া সাড়ে ৬১ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।


মন্তব্য

সর্বশেষ সংবাদ