লঞ্চ চলবে অর্ধেকের কম যাত্রী নিয়ে

  © ফাইল ফটো

মহামারি করোনাভাইরাসের সাধারণ ছুটি শেষে আগামী ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেকের কম যাত্রী নিয়ে লঞ্চ চালানোর চিন্তাভাবনা করছে নৌ-পরিবহন মন্ত্রণালয়। বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় এ তথ্য জানিয়েছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সীমিত পরিসরে ৩১ মে থেকে গণপরিবহন চলাচল করার অনুমতি দিয়েছে সরকার। স্বাস্থ্য ঝুঁকি থাকলেও এই পরিস্থিতি এভাবে থামিয়ে রাখা যায় না। আমাদের যেমন স্বাস্থ্যের কথা ভাবতে হবে, তেমনি অর্থনীতির কথাও চিন্তা করতে হবে।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে আমরা গণপরিবহন চালুর ব্যবস্থা করব। কিভাবে লঞ্চ চলবে তা নিয়ে শ্রমিক-মালিক এর সঙ্গে বিআইডব্লিওটিএর আলোচনা হবে। ৫০০ জন যাত্রীর লঞ্চকে আমরা ২০০ জন যাত্রী যাতায়াতের ব্যবস্থা করব। তবে সেক্ষেত্রে পরিবহন খরচটা উঠবে কিনা- সেটা নিয়ে মালিক-শ্রমিকদের সঙ্গে বসে আলোচনা করে সিদ্ধান্ত নেবো।

এদিকে একইভাবে আগামী ৩১ থেকে সীমিত পরিসরে আন্তঃনগর ট্রেনও চালু করতে যাচ্ছে মন্ত্রণালয়। রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন জানিয়েছেন, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত ৫০ শতাংশ যাত্রী নিয়ে শুধু আন্তঃনগর ট্রেন চলাচল করবে। যে রুটে পাঁচটি আন্তঃনগর ট্রেন চলতো, সেই রুটে এখন দুটি ট্রেন চলবে।


সর্বশেষ সংবাদ