২১ মে ২০২০, ১৭:৫২

যশোরে আম্পানে ৬ জনের মৃত্যু, ব্যাপক ক্ষয়ক্ষতি

  © টিডিসি ফটো

ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে যশোরে ছয়জনেরর মৃত্যু হয়েছে। এছাড়া দীর্ঘস্থায়ী এই ঝড়ে জেলার বিভিন্ন উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার (২১ মে) বিকালে যশোর জেলা প্রশাসন সূত্রে এ তথ্য জানা যায়।

নিহতরা হলেন, শার্শা উপজেলার গোগা গ্রামের পশ্চিমপাড়ার শাহজাহান আলীর স্ত্রী ময়না খাতুন (৪০), জামতলা এলাকার আব্দুল গফুরের ছেলে মুক্তার আলী (৬৫) ও শার্শা সদরের মালোপাড়া এলাকার সুশীল বিশ্বাসের ছেলে গোপাল চন্দ্র বিশ্বাস (৫৫), চৌগাছা উপজেলার চানপুর গ্রামের মৃত ওয়াজেদ হোসেনের স্ত্রী খ্যান্ত বেগম (৪৫) ও তার মেয়ে রাবেয়া (১৩) এবং বাঘারপাড়া উপজেলার বুদোপুর গ্রামের সাত্তার মোল্লার স্ত্রী ডলি বেগম (৪৮)।

জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ জানান, ঘূর্ণিঝড় আম্পানে যশোরে ছয় জন গাছ চাপায় মারা গেছেন। এরমধ্যে শার্শা উপজেলায় তিন জন, চৌগাছা উপজেলায় দুই জন এবং বাঘারপাড়ায় একজন রয়েছেন। নিহত প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হবে।

স্থানীয়রা জানান, এত দীর্ঘস্থায়ী ঝড় এর আগে যশোর দিয়ে বয়ে যায়নি। পাঁচ ঘণ্টাব্যাপী এ ঝড়ে বিভিন্ন উপজেলায় অর্ধশতাধিক আহত হয়েছে। এর মধ্যে সদর হাসপাতাল থেকে তিন শিশুসহ চিকিৎসা নিয়েছে ১১ জন।