ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে বেড়িবাঁধ ভেঙে ৫ শতাধিক বাড়িতে পানি

  © টিডিসি ফটো

নোয়াখালীতে ঘূর্ণিঝড় আম্পান উপকূলভাগে আসার আগেই ঝড়ো হাওয়ার মধ্যে অস্বাভাবিক জোয়ারে বেড়িবাঁধ ভেঙে পাঁচ শতাধিক বাড়িঘরে পানি ঢুকেছে। এছাড়াও কয়েকটি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রের নিচতলায় পানি জমে গেছে।

আজ বুধবার (২০ মে) দুপুরের দিকে জেলার হাতিয়া উপজেলার চরঈশ্বর, নিঝুম দ্বীপ ও সোনাদিয়া ইউনিয়নে এই ক্ষয়ক্ষতির খবর জানায় স্থানীয় মানুষ। চরঈশ্বর ইউনিয়ন এলাকায় বেড়িবাঁধের বাইরে ও ভেতরে পাঁচ শতাধিক ঘরবাড়ি জোয়ারের পানিতে ভেসে গেছে। তবে লোকজনকে আগেই সরিয়ে নেওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এ নিয়ে উপজেলার কয়েকটি ইউনিয়নের চেয়ারম্যানের সাথে কথা বলেন দ্যা ডেইলি ক্যাম্পাস প্রতিনিধি। নিঝুম দ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহরাজ উদ্দিন বলেন, তার ইউনিয়নে অস্বাভাবিক জোয়ারের চাপে ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে বেড়িবাঁধ ভেঙে লোকলয়ে পানি ঢুকেছে। এতে অনেক বাড়িঘর ও রাস্তঘাট তলিয়ে গেছে।

এসব এলাকার কয়েক হাজার মানুষ স্থানীয় আশ্রয়কেন্দ্রে উঠেছে। এছাড়াও সোনাদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলামও তার ইউনিয়নে ‘অস্বাভাবিক জোয়ারে’ কয়েকটি স্থানে বেড়িবাঁধ ভেঙে যাওয়ার খবর দিয়েছেন।

তিনি আরও বলেন, তিনি তার এলাকার অন্তত এক হাজার মানুষের সঙ্গে আশ্রয়কেন্দ্রে এসে উঠেছেন। কয়েকটি বেড়িবাঁধ ভেঙে যাওয়ায় কথা নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রেজাউল করিমও।

তিনি বলেন, ‘কয়েকটি বেড়িবাঁধ ভেঙে যাওয়ায় জোয়ারের পানি প্রবেশ করে কিছু বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। বেলা ৩টার পর থেকে জোয়ারের পানি নামতে শুরু করে।’ নদী-তীরবর্তী বেড়িবাঁধ এলাকার বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ