২০ মে ২০২০, ১৮:২৪

ঘূর্ণিঝড় আম্পানে দেশে আরো ১ জনের মৃত্যু

  © বিবিসি

দ্বীপ জেলা ভোলার চরফ্যাশন উপজেলায় ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে সিদ্দিক ফকির (৭০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এছাড়া অপর এক নারী গুরুতর জখম হয়েছেন। এর আগে পটুয়াখালীতে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ নিয়ে আম্পানের প্রভাবে মৃতের সংখ্যা দাড়িয়েছে ২ জনে।

জানা গেছে, আজ বুধবার সকালে উপজেলার দক্ষিণ আইচা থানার চর কচ্ছুপিয়ায় রেইনট্রি গাছ ভেঙ্গে সিদ্দিক ফকিরের মাথায় পড়লে তিনি জখম হয়।তাৎক্ষণিক তাকে চরফ্যাশন স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। হাসপাতালে নিয়ে যাওয়া পথে তার মৃত্যু হয়।

পড়ুন: ঘূর্ণিঝড় আম্পানে দেশে প্রথম মৃত্যু

অন্যদিকে চরফ্যাশন উপজেলার এওয়াজপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড ইয়ানুর বেগমের (৩০) মাথায় সুপারি গাছ ভেঙ্গে পড়ে। চিকিৎসকেরা জানিয়েছেন, মাথায় জখম হওয়ায় প্রায় ২৫/২৬টি সেলাই দেয়া লেগেছে।

এর আগে ঘূর্ণিঝড় আম্পানে দেশে প্রথমবারের মতো একজনের মৃত্যু হয়। পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলায় ওই ব্যক্তি মারা গেছেন। ঘূর্ণিঝড় প্রস্তুতি দলের সদস্য ছিলেন তিনি।

জানা গেছে, একটি খাল দিয়ে যাওয়ার সময় দমকা হাওয়ায় তাকেসহ অন্যদের বহনকারী নৌকাটি দুলতে থাকে। এতে তিনি পানিতে পড়ে যান। পরে গামবুট ও গায়ে ভারি পোশাক থাকার কারণে আর উঠতে পারেননি। তার বিস্তারিত পরিচয় জানা যায়নি।

পড়ুন: ভয়ঙ্কর শক্তি নিয়ে স্থলভাগে আম্পানের আঘাত, সুন্দরবনে তাণ্ডব (ভিডিও)