বন্ধুরা মিলেই সাহায্য করলেন দুইশ হতদরিদ্র মানুষকে

দেশে ইতোমধ্যেই শিকড় ছড়িয়ে মহামারী করোনা। প্রতিদিনই লাগামহীনভাবে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। করোনার মহামারী ঠেকাতে ঢাকা কার্যত লক ডাউন। আর এতে সবচেয়ে বেশি কষ্টে আছেন দিনমজুর সহ নিম্ন আয়ের মানুষরা। বাড্ডায় এমনই কিছু নিম্ন আয়ের মানুষদের পাশে দাঁড়ালেন উদ্যোমী কিছু তরুণ।

বন্ধুরা মিলেই পরিকল্পনা করে স্বল্প সময়ে যোগাড় করলেন প্রায় দুইশ মানুষের জন্য ত্রাণ। রবিবার বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী পৌঁছেও দেন তারা।

এ উদ্যোগের অন্যতম স্বেচ্ছাসেবক সাজিদ রায়হান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের বাড্ডায় রিকশাচালক, রাজমিস্ত্রি, চায়ের দোকানদার সহ বিভিন্ন শ্রেণী-পেশার নিম্ন আয়ের মানুষ বসবাস করে। সরকারি ঘোষণায় সবাইকে ঘরে লকডাউন থাকার পরামর্শ দেয়া হয়। তখন থেকেই এই মানুষগুলো চোখে মুখে অন্ধকার দেখতে থাকে। অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানোর জন্য আমরা বন্ধুরা মিলে উদ্যোগ গ্রহন করি। যাতে সহায়তা করে পাঞ্জেরী ট্রেডার্স নামে একটি ব্যবসায় সংগঠন। খুব অল্প সময়ের মধ্যেই একটি ফান্ড জোগাড় করা হয় এবং নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণের প্রস্তুতি নিতে থাকে।

তিনি আরো জানান, বাড্ডা এলাকার বেপারীপাড়া আদর্শ সমাজ কল্যাণ উন্নয়ন সংঘ আমাদের সাথে যোগ দেয় এবং সাধ্যমত তাদের এলাকার মানুষের কিছু স্বচ্ছল ব্যক্তিদের কাছে সাহায্যের আহ্বান জানায়। সবার সম্মিলিত উদ্যোগে শেষপর্যন্ত আমরা দুস্থ হতদরিদ্র দের ঘরে গিয়ে রাতের অন্ধকারে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে সক্ষম হয়েছি। এছাড়াও পরবর্তীতে আরো বৃহৎ আকার এই কার্যক্রম পরিচালনা করার পরিকল্পনা করছি।


সর্বশেষ সংবাদ