করোনা পরিস্থিতিতে ওলামাদের অনুসরণ করুন: মাওলানা যুবায়ের

হাফেজ মাওলানা মুহাম্মাদ যুবায়ের  © ফাইল ফটো

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতিতে আলেম-ওলামাদের অনুসরণ করার আহবান জানিয়েছেন দাওয়াতে তাবলিগের অন্যতম মুরব্বি ও কাকরাইল মসজিদের খতিব হাফেজ মাওলানা মুহাম্মাদ যুবায়ের। আজ শনিবার বিকেলে ‘কাকরাইল মসজিদ তাবলিগ মারকাজ’ নামের এক ফেসবুক পেজে দেওয়া অডিও বার্তায় তিনি এ আহবান জানান।

তিনি বলেন, এখন যে পরিস্থিতি সে পরিস্থিতি ওলামাদের অনুসরণ করুন। আর এ পরিস্থিতে সরকার যে সমস্ত পদক্ষেপ নিতেছে এসব পদক্ষেপ যতখানি শরীয়তের সীমার ভিতর আছে আমরা এটা অনুসরণ করবো। আলহামদুলিল্লাহ এখন পর্যন্ত এরকম কোন পদক্ষেপ সরকার নেয়নি যা ইসলামবিরোধী হতে পারে।

তিন আরও বলেন, ওলামায়ে কেরামও বলেছেন মসজিদে ফরজ নামাজ পড়ে বাসায় গিয়ে সুন্নত পড়তে। সে হিসেবে আমরা আমাদের দেশে তাবলিগের মসজিদ ভিত্তিক সব ধরনের আমল বন্ধ রাখতে বলেছি। পাশাপাশি তাবলিগের জামায়াতগুলাকে বাড়িতে ফিরে যেতে বলেছি। আবার পরিস্থিতি ঠিক হলে যারা তাবলিগে সময় দিতে চায় তারা দিবেন।

মাওলানা যুবায়ের বলেন, আপনাদের জন্য আমাদের এ নসীহত। আপনারাও সম্পূর্ণভাবে এ জিনিসগুলাকে লক্ষ্য করে সকলের স্থানীয় পরিস্থিতি হিসেবে চলবেন। আর দোয়া ইস্তেগফার করবেন। যা হচ্ছে সবকিছু আল্লাহই করেন সেদিকে বিশ্বাসী থাকবেন। কারো বিপরীতে কোন কিছু চিন্তা করার কোন প্রয়োজন নেই। যা কিছু হচ্ছে যা কিছু শুনতেছেন এগুলো সব আল্লাহ তায়ালার পক্ষ থেকেই হচ্ছে। এজন্য আল্লাহর উপর ভরসা রাখুন।


মন্তব্য