করোনা: মাটির ব্যাংকে জমানো টাকা নিয়ে দুস্থদের পাশে স্কুলছাত্রী অনুরাধা

  © সংগৃহীত

দ্বিতীয় শ্রেণির ছাত্রী অনুরাধা। টিফিন না খেয়ে সেই টাকা একটি মাটির ব্যাংকে জমাতো। করোনা পরিস্থিতির কারণে দেশের নিম্ন আয়ের মানুষেরা হয়ে পড়েছেন কর্মহীন। ঘরে নেই খাবার। এই অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর কথা চিন্তা করেই মাটির ব্যাংকটি নিয়ে নোয়াখালীর জেলা প্রশাসক তন্ময় দাসের কাছে হাজির সে। উদ্দেশ্য, তার জমানো টাকা নিয়ে গরিব দুস্থদের জন্য কিছু করা।

আজ দুপুরে অনুরাধা জেলা প্রশাসকের কার্যালয়ে হাজির হয়ে এ টাকার ব্যাংক জেলা প্রশাসকের নিকট হস্তান্তর করে। জেলা প্রশাসক এ টাকার ব্যাংক গ্রহণ করার পর নোয়াখালী ডিসি অফিস নামে একটি ফেসবুক আইডিতে দু’টি ছবিসহ পোস্ট করে লেখেন, দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী অনুরাধার তিলে তিলে জমানো টাকার ব্যাংক জেলা প্রশাসকের নিকট হস্তান্তর।

এ বিষয়ে নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস জানান, করোনাভাইরাসের কারণে দেশের মানুষের মাঝে যে সংকট চলছে বিষয়গুলো অনুরাধা টেলিভিশনের বিভিন্ন খবরের মাধ্যমে জানতে পারে। যা দেখে বিষয়টি তার মনে দাগ কাটে। তখন তার ইচ্ছা জাগে তার জমানো টাকাগুলো গরিব অসহায় মানুষের মাঝে দান করার। পরে আজ সে তার মাকে নিয়ে আমার অফিসে আসে। তখন আমি তাকে বলেছিলাম, এ টাকা তুমি নিজেও দিতে পারতে। উত্তরে সে জানিয়েছে, এ টাকা দিয়ে বেশি লোককে সাহায্য করা যাবে না। কিন্তু সবার সাথে এক সাথে সাহায্য করলে এটা অনেক বেশি অসহায় মানুষ পাবে।


সর্বশেষ সংবাদ