৭ মন্ত্রী নিয়ে কাল গণভবনে মন্ত্রিসভা বৈঠক

  © সংগৃহীত

আগামীকাল সোমবার সকাল ১১টায় গণভবনে মাত্র সাত জন মন্ত্রীকে নিয়ে ক্ষুদ্র পরিসরে মন্ত্রিসভার বৈঠক অনু্ষ্ঠিত হবে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশব্যাপী সাধারণ ছুটির কারণে গত দুই সপ্তাহ মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনু্ষ্ঠিত হয়নি। তৃতীয় সপ্তাহে এসে আগামীকাল সোমবার সীমিত পরিসরে মন্ত্রিসভার বৈঠক আহ্বান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রিপরিষদ বিভাগের সূত্রে এ তথ্য জানা গেছে। সাধারণত প্রতি সপ্তাহের সোমবার মন্ত্রিসভার বৈঠক অনু্ষ্ঠিত হয়ে থাকে। তবে প্রধানমন্ত্রী দেশে না থাকলে এ বৈঠক হয় না।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আগামীকাল সকাল ১১টায় গণভবনে অনু্ষ্ঠিত মন্ত্রিসভার এ বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল, পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান, বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ.ম.রেজাউল করিম এবং বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানকে।

বৈঠকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর এজেন্ডার বিষয়ে আলোচনা হবে। এর বাইরে এজেন্ডাভূক্ত না হলেও করোনাভাইরাস সংক্রমণ রোধ বিষয় নিয়ে গুরুত্বসহকারে আলোচনা হবে।

এছাড়াও বর্তমান পরিস্থিতিতে সাধারণ মানুষকে কীভাবে ঘরে রাখা যায়, গার্মেন্টস কারখানা খোলা রাখা না রাখা এবং কারখানা শ্রমিকদের ছুটি দিয়ে সেই ছুটি বাতিল করে ঢাকায় আসতে বাধ্য করাসহ আরও বেশ কিছু বিষয়ে আলোচনা হতে পারে বলে জানা গেছে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব সচিবালয়ে যে নিয়মিত ব্রিফিং করে থাকেন সেটা এবার হবে না। তবে বৈঠকের সিদ্ধান্তগুলো সরকারি গণমাধ্যম ও ইমেলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ