একদল শিক্ষার্থীর সহায়তায় ১শ’ মানুষকে সহযোগিতা করল হেল্প

  © টিডিসি ফটো

দেশে করোনাভাইরাসের কারনে অঘোষিত লকডাউন চলছে। আর এতে চরম বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষগুলো। সমাজের পিছিয়ে পড়া এসব মানুষদের সহযোগিতায় এগিয়ে এসেছে একশ শিক্ষার্থীর সহায়তায় গড়ে ওঠা সংগঠন হিউম্যান ইফোর্টস ফর লোকাল পিপল (হেল্প)।

শনিবার সংগঠনটি উত্তরের জেলা রংপুরের ১শ’ অসহায় মানুষের হাতে এক সপ্তাহের খাবার তুলে দিয়েছে। প্রত্যেককে তারা ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পিয়াজ, ১ কেজি ডাল, হাফ কেজি তেল, হাফ কেজি লবণ, ৪টি সাবান ও ১টি হ্যান্ড স্যানিটাইজার দিয়েছে। এসব সাহায্য তারা পৌঁছে দেন সামাজিক দূরত্ব বজায় রেখে।

অসহায়, কর্মহীনদের সহযোগিতা করতে পেরে আনন্দিত হেল্প’র প্রেসিডেন্ট ফাহমিদ হাসিব ফিয়ান। তিনি বলেন, অসহায় মানুষদের পাশে বরাবরের মতোই দাঁড়িয়েছে হেল্প। তবে এই দুর্যোগের সময় এটা অতি সামান্য। আপনাদের সহযোগিতা ও ভালোবাসা পেলে ভবিষ্যতে আরো আমাদের কর্মকাণ্ড বাড়িয়ে নিতে চাই।

তিনি আরও বলেন, ইচ্ছা আছে আপনারা পাশে দাঁড়ালে কয়েকদিনের মধ্যে আবারও তাদের খাবারের ব্যবস্থা করতে চাই।

একনজরে হেল্প
২০১০ সালে প্রতিষ্ঠিত হয় দাতব্য সংস্থাটি। এরপর থেকে প্রতিবছর শীতে বস্ত্র বিতরণ, বন্যাপিড়ীতদের সাহায্য প্রদান, অসহায় রোগীদের চিকিৎসাসেবা, অসহায় পরিবারে বিয়েতে সহযোগিতা, এতিমদের সাথে ঈদ আয়োজন, বৃক্ষরোপণ, রক্তদান, শিক্ষাসামগ্রী বিতরণসহ নানা কার্যক্রম পরিচাললা করে আসছে।

হেল্প’র কোন নিজস্ব ফান্ড নেই। এটি পরিচালিত হয় পুরোপুরি সহযোগিতায়। এতে কাজ করেন রংপুরের প্রায় ১শ’ শিক্ষার্থী।


সর্বশেষ সংবাদ