ঢাকায় করোনা রোগী সবচেয়ে বেশি মিরপুরে

দেশে কোভিড-১৯ সনাক্ত হওয়া রোগীদের বেশির ভাগ ঢাকার বাসিন্দা। স্বাস্থ্য অধিদফতরের সমন্বিত নিয়ন্ত্রণকক্ষের তথ্যমতে,  এ পর্যন্ত শনাক্ত ৬১ করোনা রোগীর ৩৬ জনই রাজধানীর। আর ঢাকার মধ্যে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে মিরপুর এলাকা থেকে। ঢাকার ৩৬ জনের মধ্যে নয়জনই মিরপুরের। 

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, মিরপুর অঞ্চলের ৯ জন রোগীর মধ্যে মণিপুরে‌ ৫জন, সেনপাড়ায় ২ জন এবং মিরপুর ১০ ও ১১ নম্বর এলাকায় একজন করে শনাক্ত হয়েছেন। রাজধানীর অন্য এলাকার মধ্যে বাসাবোতে  ৪ জন, পুরান ঢাকার বাংলাবাজারে ৩ জন শনাক্ত হয়েছেন। মোহাম্মদপুর, লালমাটিয়া, হাজারীবাগ, মগবাজার, উত্তরা ও উত্তরখানে ২ জন করে রোগী আছেন। এছাড়া যাত্রাবাড়ী, আজিমপুর, কলাবাগান, রামপুরা, মহাখালী, বনানী-গুলশান, বারিধারা ও খিলক্ষেত এলাকায় একজন করে রোগী শনাক্ত হয়েছেন।

সরকারের হিসাবে, ৬১ জন আক্রান্তের মধ্যে ১৬ জন বিদেশফেরত। বিদেশফেরতদের মধ্যে ইতালির ৬ জন, যুক্তরাষ্ট্রের ৩ জন, সৌদি আরবের ২ জন। এছাড়াও কুয়েত, বাহারাইন, ভারত, জার্মানি ও ফ্রান্সের একজন করে রয়েছে। বিভিন্ন সময়ে এই ১৬ জন দেশে আসে। এরপর থেকেই দেশের বিভিন্ন জায়গায় এ ভাইরাস ছড়িয়ে পড়ে।


সর্বশেষ সংবাদ