করোনা: ত্রাণ নিয়ে সংঘর্ষে নারীসহ আহত ৪, থানায় মামলা

  © সংগৃহীত

করোনাভাইরাসের ত্রাণ বিতরণের সময় সংর্ঘষে চারজন আহত হয়েছে। আহতদের মধ্যে তিনজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। একজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাটের আক্কেলপুর পৌরসভা কর্তৃক ত্রাণ বাড়ি বাড়ি বিতরণের সময় পৌর সদরের ফকির পাড়া মহল্লায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রাতে ওই মহল্লার পলাশ মন্ডল বাদি হয়ে পাঁচ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। অপরদিকে একই ঘটনায় আজ শুক্রবার সকালে বাচ্চু হোসেন ১৫ জনের নাম উল্লেখ করে থানায় পাল্টা অভিযোগ দিয়েছেন। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে কর্মহীন হয়ে পড়া পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য বিতরণ করে পৌর কর্তৃপক্ষ। গত কয়েকদিন পূর্বে ফকির পাড়া মহল্লায় কিছু লোকজনদের মাঝে চাল বিতরণ করা হয়।

বৃহস্পতিবার দুপুরে তিন নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রহিম বাঁধনের নের্তৃত্বে আবারও ওই গ্রামে আটা ও আলু বিতরণ করা হচ্ছিল। এ সময় মহল্লার এক পক্ষর লোকজন আটা ও আলু নেওয়ার পর তেল, সাবান, পিঁয়াজ দাবি করলে আর এক পক্ষের লোকজনদের মধ্য কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ওই কাউন্সিলরের উপস্থিতিতেই উভয় পক্ষ সংঘর্ষে জরিয়ে পরে।

এতে ওই মহল্লার দেলোয়ার হোসেন (৩৮), জয় হোসেন (১৪), ফেরদৌস আলম (৩৬) এবং রোজী আক্তার (৪০) আহত হয়। পরে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। এদের মধ্যে ফেরদৌস আলমকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় ওই দিন রাতেই পলাশ মন্ডল বাদি হয়ে পাঁচজনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন। একই ঘটনায় আজ শুক্রবার সকালে আর এক পক্ষ থেকে বাচ্চু হোসেন বাদি হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে থানায় পাল্টা অভিযোগ দেয়। বর্তমানে গ্রামটিতে উত্তেজনা বিরাজ করছে।

কাউন্সিলর আব্দুর রহিম বাঁধন বলেন, ত্রাণ বিতরণের সময় গ্রামের দুটি পক্ষের মধ্যে একটু ঝামেলা হয়েছিল। আমার বিষয়টি নিয়ন্ত্রণের বাহিরে চলে যাওয়ায় প্রশাসনের সহযোগিতা চেয়েছি। আমার ওয়ার্ডে যাচাইবাছায় করে সকল অসহায় গরীব মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দিয়েছি। এখানে কোন অনিয়ম হয়নি।

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে। একই বিষয়ে এখন পর্যন্ত আমার কাছে অন্য কেউ লিখিত অভিযোগ দেয় নি।


সর্বশেষ সংবাদ