করোনায় অসহায় মধ্যবিত্ত পরিবারে খাদ্যসামগ্রী পৌছে দেবে পুলিশ

  © ফাইল ফটো

করোনাভাইরাসের কারণে এখন টালমাটাল গোটা বিশ্ব। বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। এ অবস্থায় অসহায় হয়ে পড়েছে নিম্ন ও মধ্যবিত্ত পরিবারগুলো। তবে নিম্ন আয়ের মানুষ ত্রাণ পেলেও বিপদের মধ্যে মধ্যবিত্ত পরিবারগুলো। তারই পরিপ্রেক্ষিতে মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়াতে চায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

এক প্রেস বিজ্ঞপ্তিতে সিএমপি জানিয়েছে, ‌বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায়-দুস্থ মানুষদের সাহায্যের পাশাপাশি এবার মধ্যবিত্ত পরিবারের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে রাষ্ট্রীয় সিদ্ধান্ত অনুযায়ী জনসমাগমকে নিরুৎসাহিত করতে ব্যবসা-বাণিজ্যসহ অর্থ উপার্জনকারী প্রতিষ্ঠানগুলো প্রায় অনেকটা স্থবির।

আরো বালা হয়েছে, দৃশ্যের বাইরে সমাজের অনেক মধ্যবিত্ত পরিবার অর্থ কষ্টে ভুগলেও পারিবারিক ও সামাজিক মান সম্মানের বিষয়টি চিন্তা করে তাঁরা সাহায্য নিতে চায় না। ফলে তাঁরা ধার-কর্জ করে বা মূল্যবান সম্পত্তি বিক্রি করে। তাঁদের এই আত্মসম্মানবোধকে স্যালুট করে সিএমপি তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে,  রাষ্ট্রের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে তাঁরা যেহেতু ঘরে অবস্থান করছেন তারই উপহার স্বরূপ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমানের পক্ষ থেকে তাদের বাসায় তাঁদের আত্মসম্মান অক্ষুন্ন রেখে (ছবি তুলবে না বা নাম ঠিকানা ও লিখে রাখবে না) প্রেরণ করা হবে খাবারসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি।

মধ্যবিত্ত পরিবারের এই সহযোগিতাটুকু গ্রহন করার জন্য নিচের যেকোন একটি নাম্বারে ফোন করতে বলা হয়েছে যেকোনো সময়।

সিএমপি হটলাইন:
‌০১ ৪০০-৪০০ ৪০০
০১৮ ৮০ ৮০ ৮০ ৮০

উত্তর বিভাগ:
চাঁদগাও থানা:০১৭৬৯৬৯৫৬৬৯
পাঁচলাইশ থানা:০১৭৬৯৬৯৫৬৭০
বায়েজিদ বোস্তামী থানা :০১৭৬৯৬৯৫৬৬৮
খুলশী থানা :০১৭৬৯৬৯৫৬৬৬

দক্ষিণ বিভাগ:
কোতোয়ালী থানা:- ০১৭৬৯-৬৯৫৬৬৫
বাকলিয়া থানা:- ০১৭৬৯-৬৯৫৬৬৭
চকবাজার থানা:- ০১৭৬৯-৬৯৫৬৭৯
সদরঘাট থানা:- ০১৭৬৯-৬৯৫৬৮০

পশ্চিম বিভাগ:
ডবলমুরিং থানা: ০১৭ ৬৯৬৯৫ ৬৭১
হালিশহর থানা: ০১৭ ৬৯৬৯ ৫৬৭৩
পাহাড়তলী থানা: ০১৭ ৬৯৬৯ ৫৬৭২
আকবরশাহ থানা: ০১৭ ৬৯৬৯ ৫৬৭৮

বন্দর বিভাগ:
বন্দর থানা-
০১৭৬৯০৫৮১৪৯, ০১৭৬৯৬৯৫৬৭৪
ইপিজেডথানা- ০১৭৬৯৬৯১১০৬,০১৭৬৯৬৯৫৬৭৭পতেঙ্গা থানা-
০১৭৬৯০৫৮১৫০, ০১৭৬৯৬৯৫৬৭৫
কর্ণফুলী থানা- ০১৭৬৯০৫৮১৫১,০১৭৬৯৬৯৫৬৭৬


সর্বশেষ সংবাদ