গভীর রাতে দরিদ্রদের বাড়িতে খাবার নিয়ে হাজির পুলিশ সুপার

  © টিডিসি ফটো

সারাদেশে করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে খুব কষ্টের মধ্যেদিয়ে দিন যাচ্ছে সমাজের খেটে খাওয়া দিনমজুর ও হতদরিদ্র পরিবারের সদস্যদের। যশোরেও এর ব্যতিক্রম নয়। এসব হতদরিদ্র মানুষদের বাড়িতে গভীর রাতে খাবার সামগ্রী নিয়ে হাজির হলেন যশোরের পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন। নিজ হাতে এসব খাবার সামগ্রী বিতরণ করেছেন প্রায় ২৫০ পরিবারের মাঝে।

শনিবার দিবাগত রাত ১২ টার দিকে শহরের ইসাহাক সড়ক, নাজির শংকরপুর ও আশেপাশের এলাকায় ঘুরে ঘুরে অতি দরিদ্রদের মাঝে ব্যাগ ভর্তি খাবার বিতরণ করা হয়। খাদ্য সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে দেওয়া হয়েছে ৫ কেজি চাল, ২ কেজি ডাল, এক লিটার তেল, এক কেজি লবণ ও দু’টি সাবান।

পুলিশ সুপার জানিয়েছেন, জেলা পুলিশের উদ্যোগে তাদের এ সহায়তা অব্যাহত থাকবে। আর দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে তিনি বিত্তবানদের প্রতিও আহ্বান জানিয়েছেন।

পুলিশ সুপার বলেন, ‘সরকারের আদেশে সবাই ঘরে আছেন। ফলে যারা রিকশা চালান, দিনমজুর সেইসব খেটে খাওয়া মানুষ দুরাবস্থা আছেন। কাজ না পেয়ে অনেকে না খেয়ে আছেন এমন সংবাদ আমাদের কানে এসেছে। জেলা পুলিশের পক্ষ থেকে কিছু টাকা একত্রে করে আমরা চাল, ডাল, লবণ, তেল, সাবান বিভিন্ন এলাকায় গিয়ে বিতরণ করছি। দিনের বেলায় অনেক মানুষ জড়ো হয়ে যায়, যে কারণে আমরা রাতে এসেছি। আগেই খোঁজ নিয়ে তালিকা করা কিছু পরিবারের সদস্যদের এ সহায়তা দিচ্ছি। যাতে স্টে হোম ও সোস্যাল ডিসটেন্সের নিয়ম রক্ষা হয়।’

তিনি বলেন, ত্রাণ বিতরণকালে দরিদ্র পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছি। তারা প্রকৃত অর্থেই খুব কষ্টে আছেন। সামান্য সাহায্য পেয়েও তারা খুশি হয়েছেন। তারা অনেকে না খেয়ে, আবার অনেকে দু-এক বেলা খেয়া দিন পার করছেন বলে জানিয়েছেন।

নিত্য প্রয়োজনীয় জিনিস পেয়ে মহাখুশি কর্মহীন মানুষগুলো। ট্রাকচালক নাজিম উদ্দিন বলেন, ‘এসপি সাহেব ঘরের দরজায় খাবার নিয়ে এসেছেন, বিশ্বাসই করতে পারছিলাম না। মনে হচ্ছে স্বপ্ন দেখছি। কাজে বের হতে না পারায় গত তিনদিন ঘরে যা ছিল, তা শেষ। এই চাল, ডাল না পেলে ছেলে-মেয়ের খুব কষ্ট হতো।’

জুয়েল মিয়া নামে একজন রাজমিস্ত্রির হেলপার জানান, তিনদিন ধরে ঘরে বসে আছেন। এক টাকাও রোজগার নেই। এমন সময় পুলিশের পক্ষ থেকে চাল, ডাল পেয়ে খুব খুশি হয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ সালাউদ্দিন শিকদার, অতিরিক্ত পুলিশ সুপার ‘ক’ সার্কেল মো. গোলাম রব্বানী শেখ (পিপিএম), অতিরিক্ত পুলিশ সুপার ‘খ’ সার্কেল জনাব জামাল আল-নাসের, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. অপু সরোয়ারসহ জেলা পুলিশের উদ্ধর্তন কর্মকর্তা ও পুলিশ সদস্যবৃন্দ৷


সর্বশেষ সংবাদ